Sunday, July 21, 2024
Google search engine
Homeআন্তর্জাতিকব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে রানার আপ হল ফুটি হ্যাগস

ব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে রানার আপ হল ফুটি হ্যাগস

ক্রীড়া ডেস্ক:

ব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের জমজমাট ফাইনাল ম্যাচে রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশি ব্যতিক্রমী ফুটবল দল ফুটি হ্যাগস টিম। এই টুর্নামেন্টে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, জাপান, যুক্তরাষ্ট্র, মালেশিয়া, সিঙ্গাপুর, ওমান, নাইজেরিয়া, ইউরোপের বিভিন্ন দেশের দলসহ প্রায় ৩৬ টি দেশের ফুটবল দলের অংশগ্রহণ করেন।

জানা যায়, ফুটি হ্যাগস টিমের সদস্যরা দীর্ঘ কয়েক বছর ধরে একসাথে ফুটবল খেলে আসছে। এই টিমের সদস্যদের গড় বয়স ৩৮ থেকে ৪০ বছরের মধ্যে।

ফুটি হ্যাগস টিমে রয়েছেন ৪২ বছরের ঊর্ধ্বে পরিপক্ব খেলোয়াড় রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, ৩২ বছর বয়সী ফারাজ করিম চৌধুরি। খেলায় জয়-পরাজয়ের চেয়ে বড় কথা হল, তাঁরা অনেক বছর ধরে এক সাথে খেলে এবং একে অপরের দুর্বলতাকে ঢেকে শক্তিতে পরিণত করার চেষ্টা করে।

এবারের ফাইনালে অল্পের জন্য ফুটি হ্যাগস দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জাপানের একটি দল। তাই রানার আপ ট্রফি নিয়েই দেশে ফিরতে হচ্ছে ফুটি হ্যাগস টিমের সদস্যদের।

ক্রীড়া সংশ্লিষ্টদের এক মুখপাত্র বলেন, “ফুটি হ্যাগস শুধু মাত্র একটি ফুটবল দল নয়, এটি উন্নয়নমূলক ও সামাজিক একটি আন্দোলনের নাম। এই লক্ষ্যেই ফুটি হ্যাগস এর যাত্রা শুরু হয়। খেলাধুলার পাশাপাশি সমাজের বিভিন্ন দিকে পরিবর্তন আনতে কাজ করছে ফুটি হ্যাগস।”

প্রসঙ্গত, ফুটি হ্যাগস এটি একটি উন্নয়ন ও সেবামূলক ফুটবল দল। যদিও অনেকের কাছে নামটি নতুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments