Sunday, July 21, 2024
Google search engine
Homeকক্সবাজারটেকনাফে পৃথক অভিযানে দেড় লক্ষ ইয়াবাসহ আটক ১

টেকনাফে পৃথক অভিযানে দেড় লক্ষ ইয়াবাসহ আটক ১

আব্দুস সালাম, টেকনাফ:

টেকনাফে পৃথক দু’টি অভিযান চালিয়ে ১ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় জড়িত এক মাদক কারবারিকে আটক করা হয়।

আটককৃত মাদক কারবারি হলেন, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের লেজির পাড়ার মো. আমির হোসেনের ছেলে মো. আমান উল্লাহ (২৫)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ(বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার (১৫ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে ইছহাকের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশের অভ্যন্তরে আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে উনচিপ্রাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল উক্ত স্থানে গমন করে বেড়িবাঁধের পশ্চিম পার্শ্বে মাছের ঘেরের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর টহলদল দুইজন ব্যক্তিকে একটি ব্যাগ হাতে নিয়ে নাফনদী পার হয়ে ইছহাকের ঘেরের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা প্লাস্টিকের ব্যাগটি ফেলে দিয়ে দ্রুত দৌড়ে রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী কাঞ্জরপাড়া গ্রামের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লিখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারিদের ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগ হতে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়। টহলদল উক্ত এলাকায় গভীর রাত পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারিদের শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়া অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে একইদিন রাতে সাবরাংয়ের বগলজোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে এমন তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি’র চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।কিছুক্ষণ পর টহলদল দুইজন ব্যক্তিকে বেশ কয়েকটি ব্যাগ হাতে নিয়ে নাফ নদী পার হয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় তাদের মধ্য থেকে একজনকে বেড়ীবাঁধের পূর্ব পার্শ্বে খালে ঘেরাও করে আটক করতে সক্ষম হয় এবং অপর চোরাকারবারি অন্ধকারের সুযোগে দ্রুত নাফ নদীতে ঝাপ দিয়ে সাঁতরিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। আটককৃত চোরাকারবারির নিকট রক্ষিত তিনটি পলিথিনের ব্যাগের ভিতর থেকে ১ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আটককৃত আসামিকে (বাংলাদেশি নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments