সংবাদ বিজ্ঞপ্তি:
চকরিয়া উপজেলা বিএনপির আহবায়ক ও কৈয়ারবিল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান চৌধুরী গতকাল বুধবার বেলা ১ টায় দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি পশ্চিম কৈয়ারবিল ইউনিয়নের হামিদুল্লাহ সিকদার পাড়ার মরহুম ছৈয়দ আহমদ সিকদারের চতুর্থ ছেলে। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ২ মেয়ে, স্ত্রী, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, বন্ধু-বান্ধব ও রাজনৈতিক সহযোদ্ধা রেখে গেছেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তিনি ব্যক্তিগত জীবনে অথ্যন্ত সজ্জন, সদা হাস্যজ্জ্বল জীবন-যাপন করতেন। তিনি এলাকার সকলের কাছে অত্যন্ত প্রিয়ভাজন ছিলেন। বুধবার রাত ৯টার দিকে চট্টগ্রাম থেকে শাহজাহান চৌধুরীর মরদেহ চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ সংলগ্ন নিজ বাড়ীতে আনা হলে, আত্মীয়-স্বজন, রাজনৈতিক নেতাকর্মী থেকে সমাজের বিভিন্ন স্তরের লোকজন ভীড় করে তাকে এক নজর দেখতে। শাহজাহান চৌধুরী জাগোদলে যোগ দিয়ে নিজের রাজনৈতিক জীবন শুরু করে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি চকরিয়া উপজেলা বিএনপির সাথে যুক্ত ছিলেন। সর্বশেষ তাকে ২০২২ সালের ১ জুলাই চকরিয়া উপজেলা বিএনপির আহবায়কের দায়িত্ব দেয়া হয়।
মরহুমের নামাজে জানাজা আজ (বৃহস্পতিবার) বিকেল ৩টায় কৈয়ারবিল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। তার মৃত্যু এবং জানাযার বিষয়টি জানিয়েছেন তার বড় ছেলে ব্যাংকার মোনায়েম ইসলাম।
চকরিয়া উপজেলা বিএনপির আহবায়ক শাহজাহান চৌধুরীর মৃত্যুতে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী মরহুম শাহজাহান চৌধুরী চকোরিয়া উপজেলা বিএনপি-কে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে নিরলস কাজ করে গেছেন। মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি তিনি যেন তাকে জান্নাত নসীব ও শোকাহত পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।”
শাহাজাহান চৌধুরী’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা ও জানান।
এছাড়া শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ ও কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ, সদর রামু আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, কক্সবাজার জেলা বিএনপি সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না, চকরিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ, চকরিয়া পৌরসভা বিএনপি, উপজেলা জামায়াত, পৌর জামায়াত, উপজেলা ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন মহল।