আবু সায়েম:
কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন জোয়ারিয়ানালা রেঞ্জের জোয়ারিয়ানালা বিটের অভিযানে অবৈধভাবে পাহাড় কর্তনের দায়ে ডাম্পার সহ পাহাড় কর্তনের দায়ে জড়িত রামু রশিদ নগরের ধলিরছড়ার নবী হোসেনের পুত্র মোঃ তারেক( ৩২) কে আটক করা হয়েছে। এসময় ১টি অবৈধ ডাম্পার জব্দ করা হয়।
১৯ সেপ্টেম্বর ( সোমবার) কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকারের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। জোয়ারিয়ানালা রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটু বিষয়টি নিশ্চিত করেছেন।
সূত্র জানায়,রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে রামু উপজেলার জোয়ারিয়ানালা রেঞ্জের জোয়ারিয়ানালা বিটে বিট কর্মকর্তা, বন কর্মী, হেডম্যান ও ভিলেজারদের সহযোগিতায় অভিযান চালিয়ে অবৈধভাবে পাহাড় কর্তনের দায়ে ডাম্পারসহ ধৃত আসামি আটক করা হয়।

জোয়ারিয়ানালা রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটু জানান,অবৈধভাবে পাহাড় কর্তনের দায়ে অভিযান চালিয়ে ১ টি ডাম্পারসহ পাহাড় কর্তনের সাথে সরাসরি জড়িত একজনকে আটক করা হয়।ডাম্পার আটক পূর্বক রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে । এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়েছে।
তিনি আরো জানান, -পাহাড় কেটে মাটি ও বালি উত্তোলন আর অবৈধ ডাম্পারের বিরুদ্ধে বন বিভাগের অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার বলেন,বনবিভাগ বনভূমি জবরদখল, অবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে জোয়ারিয়ানালা রেঞ্জ অভিযান পরিচালনা করে পাহাড় কর্তনের দায়ে ১ টি অবৈধ ডাম্পারসহ একজনকে আটক করে।সংশ্লিষ্ট আসামীকে আদালতে সোপর্দ করা হয়েছে।সরকারি সম্পদ রক্ষার্থে বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।
.