সংবাদদাতা

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে কুতুবদিয়া থেকে মনোনয়ন নেওয়া ৬ প্রার্থীকে বৈধ ঘোষণা করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার এস.এম মো.শাহাদত হোসেন।

সাধারণ সদস্য পদপ্রার্থী হিসেবে ৯নং ওয়ার্ড (কুতুবদিয়া) থেকে মনোনয়ন ফরম সংগ্রহের শেষ দিন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেন ৬ জন প্রার্থী এবং ৬ জনই মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

তারা হলেন, কুতুবদিয়া উপজেলার
বড়ঘোপ ইউনিয়নের মাতবরপাড়ার হুমায়ুন কবিরের ছেলে ও কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজবাহুর রহমান (তুহিন), একই ইউনিয়নের মুরালিয়া গ্রামের মরহুম জালাল আহমদ চৌধুরীর কনিষ্ট ছেলে জিয়াউল করিম চৌধুরী (ঝন্টু), আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামের মোহাম্মদ আজিজুল হক ছিদ্দিকীর ছেলে কুতুবদিয়া উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী, কৈয়ারবিল ইউনিয়নের বৃন্দাপাড়ার মাস্টার সিরাজুল ইসলামের ছেলে সাবেক এমইউপি কপিল উদ্দিন, দক্ষিণ ধুরুং ইউনিয়নের সিকদার বাড়ির শামশুল আলমের ছেলে আ’লীগ নেতা মাস্টার ছরওয়ার আলম সিকদার ও লেমশীখালী ইউনিয়নের আফাজ উদ্দিন সিকদারপাড়ার বদিউজ্জামান সিকদারের ছেলে আ’লীগ নেতা নুরুল ইসলাম ভুট্টো।

এদিকে, আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে কুতুবদিয়া থেকে ৬ জন প্রার্থীর মধ্যে সাধারণ সদস্যপদে কে নির্বাচিত হবে তা নিয়ে ভোটার মধ্যে চলছে কানাঘুষা। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে পছন্দের প্রার্থীদের পক্ষে ব্যাপক অভিনন্দন সহ প্রচারণা চালাচ্ছেন কর্মী-সমর্থকরা।
নির্বাচনী তফসীল অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর মনোনয়ন ফরম বিক্রি ও জমা দানের শেষ দিন, ১৮ সেপ্টেম্বর মনোনয়ন ফরম বাছাই, ২৫ সেপ্টেম্বর
প্রার্থীতা প্রত্যাহার এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের দিন। আগামী ১৮ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এছাড়া, এই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন মোস্তাক আহমদ চৌধুরী। এই পদে আরো ৩ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন, নুরুল আবছার, শাহীনুল হক মার্শাল ও জগদীশ বড়ুয়া পার্থ।