ইমাম খাইর, সিবিএনঃ
কক্সবাজার থেকে ২০২২-২৩ সালে হজ্ব ও ওমরাহ পালনকারীদের প্রশিক্ষণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজিজিয়া এয়ার ইন্টারন্যাশনালের উদ্যোগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে শহরের রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ড কনফারেন্স হলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।

আজিজিয়া এয়ার ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আলহাজ্ব আতিকুর রহমান (আতিক) এর সভাপতিত্বে অনুষ্ঠানে হজ্ব ও ওমরাহর বিধিনিষেধ সম্পর্কে আলোচনা করেন, অধ্যাপক মাওলানা ক্বারী নুরুল আলম, কক্সবাজার প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি কাজী মাওলানা মুহাম্মদ সিরাজুল ইসলাম ছিদ্দিকী, ইসলামিক রিসার্চ সেন্টার কক্সবাজারের মুহাদ্দিস মাওলানা মুফতি এরশাদুল্লাহ, বদরখালী ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক নূর মুহাম্মদ হানিফ।

উদ্বোধনী আলোচনা করেন চকরিয়া বরইতলী দারুল উলুম ফজলুর রহমান মাদ্রাসার মুহতামিম মুফতি জাহেদুল ইসলাম।

তরুণ সমাজ সংগঠক তাসলিম সামাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা প্রেস ক্লাবের সভাপতি ফজলুর কাদের চৌধুরী, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল-৩ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট একরামুল হুদা, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মাহমুদুল হক মেম্বার, ইছাখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি
মাস্টার কামাল উদ্দিন।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কক্সবাজার বদর মোকাম জামে মসজিদের পেশ ইমাম মাওলানা কারী ক্বারী মুজিবুল্লাহ।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পোকখালী গোমাতলী মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি ইমান জাফর আলম।

অনুষ্ঠানে আল আবরার ট্যুরস এন্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী মাওলানা আজিজুল হক, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম, সাগর পাড় জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবদুল কাদেরসহ আজিজিয়া এয়ার ইন্টারন্যাশনালের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভাপতির সমাপনী বক্তব্যে আজিজিয়া এয়ার ইন্টারন্যাশনালের স্বত্তাধিকারী আতিকুর রহমান (আতিক) বলেন, আমি শুধু ব্যবসার উদ্দেশ্যে প্রতিষ্ঠানটি করি নাই। মানব সেবা ও মানবিক কর্ম আমার উদ্দেশ্য। ইতোমধ্যে আমার প্রতিষ্ঠানের নিজস্ব খরচে অনেক অসচ্ছল ও আগ্রহী ব্যক্তিকে হজ্ব ও ওমরাহ করার সুযোগ দিয়েছি। ব্যবসার পাশাপাশি সেবাকর্ম অব্যাহত থাকবে।