প্রেস বিজ্ঞপ্তি:

সম্প্রীতি বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার আহবায়ক প্রফেসর এ কে এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও সদস্য সচিব  অধ্যক্ষ ক্য থিং অং এর পরিচালনায় কক্সবাজার সিটি কলেজের হল রুমে ১৫ সেপ্টেম্বর কার্যকরী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত।

উক্ত সভায় বক্তব্য রাখেন প্রফেসর বিপ্লব কান্তি পাল, প্রফেসর আবু মোহাম্মদ জাফর সাদেক, শারমিন ছিদ্দিকা লিমা, ইকবাল হোছাইন, এডভোকেট আশীষ বড়ুয়া, নিলোৎপল বড়ুয়া, আলমগীর হোসেন, এডভোকেট ফয়জুল কবির, শহীদুল আলম, জহিরুল ইসলাম, মঈন উদ্দিন হোসেন শাহেদ, মানষী বড়ুয়া, কাজী বোরহান প্রমুখ। উক্ত সভায় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধের আর্দশ, অসম্প্রদায়িক বাংলাদেশ এবং বাঙ্গালির হাজার বছরের ঐতিহ্য সমুন্নত রাখতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বক্তারা আরো বলেন, ধর্মনিরপেক্ষ চেতনায় উজ্জীবিত হয়ে বিভাজন দূর করে আত্মিক সম্পর্ক উন্নয়ন করতে “সম্প্রীতি বাংলাদেশ” এর বিকল্প নেই। সভায় নিম্ন বর্ণিত সিদ্ধান্তসমূহ গৃহীত হয়। যথা – সম্প্রীতি বাংলাদেশ কক্সবাজার জেলা কার্যকরী পরিষদের প্রতি মাসে ১৫ থেকে ২০ তারিখে বুধবার একবার সভা অনুষ্ঠিত হবে, অক্টোবরের শেষ সাপ্তাহে সেমিনার অনুষ্ঠিত হবে, ডিসেম্বর মাসে একটি প্রকাশনা বের করা হবে, প্রতি উপজেলা ও পৌরসভায় আহ্বায়ক কমিটি গঠন করা হবে।