আবু সায়েম,কক্সবাজারঃ
কক্সবাজার দক্ষিণ বনবিভাগের আওতাধীন উখিয়া রেঞ্জ এবং উখিয়া উপজেলা প্রশাসন যৌথ অভিযানের মাধ্যমে উখিয়া সদর বিটের ফলিয়াপাড়াস্থ হাজী পাড়া এলাকায় অবৈধভাবে স্থাপিত ১ টি করাতকল উচ্ছেদ করা হয়েছে।এসময় ৫৫ ঘনফুট বিবিধ কাঠ উদ্ধার করা হয়েছে।
১০ সেপ্টেম্বর ( শনিবার ) বিকেল ৩ টায় উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীবের নেতৃত্বে উখিয়ার রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম উখিয়া থানা পুলিশ, বিট কর্মকর্তা হেডম্যানসহ টিম সদস্যদের সহযোগিতায় যৌথ অভিযানে ১ টি করাতকল উচ্ছেদ করা হয়। এসময় অবৈধ করাতকলের যাবতীয় যন্ত্রপাতি বডি ও অন্যান্য মালামাল এবং ৫৫ ঘনফুট অবৈধ বিবিধ কাঠ জব্দপূর্বক রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়।
উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলমের নির্দেশে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় উখিয়া সদর বিটের ফলিয়াপাড়াস্থ হাজী পাড়া এলাকায় ১ টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়। করাতকল উচ্ছেদ করে সরঞ্জামাদি জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে।
করাতকল স্থাপনের সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হবে।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলম বলেন, উখিয়ার ফলিয়াপাড়াস্থ হাজী পাড়া এলাকায় অবৈধ করাতকল স্থাপনের খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ১ টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে। অবৈধ করাতকল স্থাপন করে বন উজাড় করলে যতো বড় প্রভাবশালী হোক না কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বনজসম্পদ রক্ষা, সরকারি বনভূমি উদ্ধার, সুরক্ষা সহ সামগ্রিক কার্যাবলি বাস্তবায়নে আমরা সজাগও সতর্ক রয়েছি।বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।