মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নতুন শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) হিসাবে যুগ্মসচিব মোহাম্মদ মিজানুর রহমান (৬৪৫৮) কে নিয়োগ দেওয়া হয়েছে।

গত ২৯ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষন-১ অধিশাখার উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্বাক্ষরিত ৬৭১ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে মোহাম্মদ মিজানুর রহমান সহ যুগ্মসচিব পদমর্যাদার ১০ জন বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাকে দেশের বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও বিভাগে পদায়ন করা হয়।

নতুন আরআরআরসি মোহাম্মদ মিজানুর রহমান বর্তমানে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) পদে দায়িত্ব পালন করছেন। তিনি ২০২০ সালের ২৬ এপ্রিল এ পদে যোগদান করেন।

নতুন আরআরআরসি পদে নিয়োগ পাওয়া মোহাম্মদ মিজানুর রহমান এর আগে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (এডিশনাল আরআরআরসি) হিসাবে দায়িত্ব পালন করেছেন। মোহাম্মদ মিজানুর রহমান বিসিএস (প্রশাসন) ১৭ তম ব্যাচের একজন কর্মকর্তা।

অপরদিকে, কক্সবাজারের বর্তমান শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) শাহ রেজওয়ান হায়াত (৬০৪২) কে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে বদলী করা হয়েছে।

গত ২৯ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষন-১ অধিশাখার উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্বাক্ষরিত ৬৭২ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে শাহ রেজওয়ান হায়াত সহ অতিরিক্ত সচিব পদমর্যাদার ৬ জন বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাকে দেশের বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও বিভাগে পদায়ন করা হয়েছে।