চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা হয়েছে। শুক্রবার রাতে পুলিশ বাদী হয়ে পুলিশের ওপর আঘাত, সরকারি কাজে বাধা, যান চলাচলে বাধা, ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে এসব মামলা করে। মামলায় দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীসহ ৬৬ জনকে এজাহারনামীয় আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে দেড় হাজারেরও অধিক।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, ভিডিওর মাধ্যমে শনাক্ত করে ৬৬ জনের নাম উল্লেখ করে তিনটি মামলা হয়েছে। বাকিদের অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এদের মধ্যে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গতকাল কেন্দ্রীয় কমিটির ঘোষিত ৯ দিন ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সভা-সমাবেশ করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি নেতাকর্মীরা। পুলিশের অভিযোগ, বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে রাস্তায় উঠে গাড়ি ভাঙচুর করতে চেয়েছিল। তখন তাদের রাস্তায় উঠতে বাধা দিলে তারা পুলিশের উপর হামলা করে। এতে ওসিসহ ১৫ পুলিশ সদস্য আহত হয়। অন্যদিকে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের দাবি, তিন জায়গায় সভা করতে না পেরে সাবেক এমপি জাফরুল ইসলাম চৌধুরীর বাড়িতে সভা করে গণমিছিল নিয়ে বের হতেই পুলিশ তাদের উপর হামলা করে। এতে তাদের ৪০ নেতাকর্মী আহত হয়।