আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফে কৃষকদেরকে আমন চাষের জন্য প্রশিক্ষণ পরবর্তী ঋণ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার(৭জুলাই) বিকাল ৪টার দিকে টেকনাফ উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর কার্যলয়ে এ ঋণ কার্যক্রম উদ্বোধন করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরু।
রইক্ষ্যং কৃষক সমবায় সমিতি ও উলুবনিয়া কৃষক সমবায় সমিতির ৪৪ জন সদস্যকে ২০ লক্ষ ৫০ হাজার টাকা আমন চাষ প্রকল্পের নিমিত্তে আর্থ সামাজিক উন্নয়নের জন্য এ ঋণ বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন(বিআরডিবি) কর্মকর্তা চিন্ময় বড়ুয়া মানস, বিআরডিবির পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা মং ক্য উ মং, ইউজিডিপির উপজেলা ফ্যাসিলিটেটর জাহিদুর রহমান, পল্লী উন্নয়ন অফিস পরিদর্শক মোঃ নুরুল কবির, পরিদর্শক মোছন আলীসহ উপকারভোগীগণসহ মিডিয়াকর্মীরা।
উল্লেখ্য যে, এরআগেও রইক্ষ্যং বিত্তহীন সমবায় সমিতি, কাটাখালী পশ্চিম পাড়া কৃষি সমবায় সমিতি, পুরান পল্লান পাড়া কৃষি সমবায় সমিতির মোট ৪০ জনকে ১৪ লক্ষ ৮০হাজার টাকা ঋণ বিতরণ করা হয় বলে জানা যায়। গত ৩০ জুন তিনটি দলকে বিআরডিবির আওতাধীন পল্লী জীবিকায়ন প্রকল্প হতে সদরের ডেইল পাড়া ক্ষেতির বিল মহিলা দল, দক্ষিণ লেংগুরবিল মহিলা দল, দক্ষিণ ডেইল পাড়া মহিলা দলকে ১৫ লক্ষ ৬০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়েছিল। উক্ত ঋণ তাদের স্ব-স্ব সঞ্চায়ী হিসাবে স্থানান্তর করা হয়।