রাজশাহী-কক্সবাজারের মধ্যে সরাসরি বিমান পরিষেবা চালু করতে যাচ্ছে নভোএয়ার। বুধবার রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে ঢাকায় এক বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

তবে কবে থেকে রাজশাহী-কক্সবাজার ফ্ল্যাইট চলাচল শুরু হবে সে বিষয়টি এখনো জানায়নি নভো কর্তৃপক্ষ। নির্দিষ্ট সময়সূচি ও যাত্রীভাড়ার তালিকা শিগগিরই প্রকাশ করবে নভোএয়ার।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জানান, বিভাগীয় শহর শিক্ষা মহানগরী রাজশাহীর পর্যটন শহর কক্সবাজারের সঙ্গে বিমান পরিষেবায় যুক্ত হওয়া একটি গুরুত্বপুর্ণ ঘটনা। ফলে রাজশাহী অঞ্চলের মানুষ দ্রুত সময়ে কক্সবাজার যেতে ও আসতে পারবেন।

প্রাথমিকভাবে কর্তৃপক্ষ তাকে জানিয়েছেন, সপ্তাহে রোববার ও বৃহস্পতিবার একটি করে ফ্লাইট চলবে দুই শহরের মধ্যে। ফ্লাইট চলাচলের সিডিউল শিগগির জানাবে নভোএয়ার কর্তৃপক্ষ।

মেয়র লিটন আরও বলেন, রাজশাহীর মানুষকে ঢাকা-চট্টগ্রাম হয়ে কক্সবাজার যেতে হয়। এই দীর্ঘপথে নানান ঝক্কিঝামেলা পোহাতে হয়। কক্সবাজারের সঙ্গে বিমান চলাচল শুরু হলে রাজশাহী অঞ্চলের মানুষ দ্রুত সময়ে পর্যটন শহরে আসা-যাওয়া করতে পারবেন।

লিটন আরও জানান, রাজশাহী থেকে সরাসরি কলকাতা বিমান চলাচল শুরুর বিষয়টিও ভাবা হচ্ছে। যোগাযোগব্যবস্থার এই উন্নতির যুগে এক শহর থেকে আরেক শহর ও এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে চলাচলের পথ সুগম করেছে।

 
  
%d bloggers like this: