আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফের হ্নীলা মৌলভীবাজার সীমান্তে অভিযান চালিয়ে ১ কেজি ৩৫৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ হাবিবুল্লাহ (৩৭) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,বৃহস্পতিবার (২৩ জুন) ভেররাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন সদর এবং খারাংখালী বিওপির বিশেষ টহলদল যৌথ টহল খারাংখালী বিওপির দক্ষিণ পাশে টহল দেওয়ার সময় নাফনদী সাঁতার কেটে এসে এক ব্যক্তি টহল দলকে দেখে কাঁদার মধ্যে লুকিয়ে যায়। তখন বিজিবি টহল দল তাকে কাঁদার মধ্যে দেখতে পেলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এরপর তাকে ধাওয়া করে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার এলাকার মৃত ইসলাম মিয়ার ছেলে হাবিবুল্লাহ (৩৭) কে আটকের পর তার কোমরে অভিনব কায়দায় বাঁধা অবস্থায় ৫কোটি ১৭লক্ষ ৭০হাজার টাকা মূল্যমানের ১কেজি ৩৫৪ গ্রাম আইসের চালান পাওয়া যায়।

তিনি আরো জানান, আটককৃত আসামীর বিরুদ্ধে জব্দকৃত আইসসহ অবৈধভাবে মাদক বহন ও পাচারের দায়ে মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, উক্ত সীমান্ত দিয়ে অর্ধশত লোকজনের সমন্বয়ে একটি সিন্ডিকেট প্রতিযোগিতামুলকভাবে মাদকের চালান খালাস করে আসছে। ধৃত হাবিবুল্লাহ কিছুদিন পূর্বে মাদকের চালান খালাস করতে গিয়ে মিয়ানমারের স্বশস্ত্র মাদক কারবারী গ্রুপের হাতে অপহরণের শিকার হয়। পরে মাদক কারবারীদের সাথে আপোসের পর মুমূর্ষাবস্থায় ঝিমংখালী সীমান্ত পয়েন্ট দিয়ে চোরাইভাবে তাকে ফিরিয়ে আনা হয়। আত্নগোপনে থেকে চিকিৎসা নেওয়ার পর আবারো মাদক কারবারী গডফাদারদের মাদকের চালান খালাসে জড়িয়ে পড়ে। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে প্রকৃত রাঘব-বোয়ালদের তথ্য বেরিয়ে আসতে পারে বলে সচেতন মহলের ধারণা।

 
  
%d bloggers like this: