প্রেস বিজ্ঞপ্তিঃ
মানবাধিকার বিষয়ক সংগঠন সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম – সিইএইচআরডিএফ কর্তৃক বিশ্ব শরণার্থী দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত “রোহিঙ্গা ডির্জাভ জাস্টিস” শীর্ষক- আলোচনা সভা উখিয়া উপজেলার মরিচ্যা বাজারের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।

সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া’র সভাপতিত্বে ও নিয়ন্ত্রণ ডিভিশনের ফোকাল ও শরণার্থী দিবস উদযাপন কমিটির আহবায়ক রমজান আলী’র সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন হেলপ কক্সবাজার এর নির্বাহী পরিচালক, উন্নয়নকর্মী আবুল কাশেম, নাগরিক নেতা ও উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ খোরশেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক মরিচ্যা শাখার নির্বাহী এস.এম লিকচন চৌধুরী, চিকিৎসক, কবি ও সমাজচিন্তক ডাঃ কামরান উদ্দিন এবং রাজনীতিক ও শিক্ষক, হলদিয়া পালং ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ এর সভাপতি আনোয়ারুল ইসলাম সিকদার।

সভায় বক্তারা বলেন, সারাবিশ্বে শরণার্থী সংখ্যা দিন দিন বাড়ছে। পৃথিবীতে একন ১০ কোটি মানুষ শরণার্থী হয়ে জীবনযাপন করছে৷ যুদ্ধ, সংঘাত, জলবায়ু পরিবর্তন এর কারণে প্রতিনিয়ত মানুষ অন্যদেশে পাড়ি জমাচ্ছে।

তারা বলেন রোহিঙ্গা শরণার্থীরা অবশ্যই ন্যায়বিচারের দাবীদার। তাদের স্বদেশে ফিরিয়ে নেওয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহবান জানান।

সভাটি সার্বিক সমন্বয় করেন তৃণমূল ডিভিশনের ফোকাল ও কমিটির সচিব রিয়াজ উদ্দিন বাপ্পী ও রামু সাউথ সাব-এরিয়ার সেক্রেটারি আহমাদুল হক।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিইএইচআরডিএফ রামু এরিয়া সেক্রেটারি রেজাউল করিম, রামু সার্কেল সেক্রেটারি আমান উল্লাহ, উখিয়া টীম সেক্রেটারি হামিদুল ইসলাম, আর্টিস্ট রেজাউল, খুনিয়াপালং ফোরাম সমন্বয়ক গোলাম আজম, ব্যবস্থাপক মোহাম্মদ শুভ, ফরেস্ট ফোরাম সমন্বয়ক নুরুল হক, খুনিয়াপালং কনজারভেশন গ্রুপ সমন্বয়ক মাহবুব আলম, হিমছড়ি কনজারভেশন গ্রুপ সমন্বয়ক দেলোয়ার হোসেন প্রমূখ।

 
  
%d bloggers like this: