মোঃ ফারুকঃ

কক্সবাজারের পেকুয়া উপজেলার সাত ইউপিতে ইউনিয়ন আ’লীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে।

সম্পূর্ণ গণতান্ত্রিক পন্থায় অনুষ্ঠিত কাউন্সিল শেষে পেকুয়া উপজেলা সদর ইউনিয়ন আ’লীগে এম আজম খান সভাপতি ও উপজেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম শাহাদাত হোছাইন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বারবাকিয়া ইউনিয়ন আ’লীগে আবুল হোসেন শামা সভাপতি ও কামাল হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

টৈটং ইউনিয়ন আ’লীগে সরওয়ার আলম সভাপতি ও জাহেদুল ইসলাম চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

রাজাখালী ইউনিয়ন আ’লীগে প্রবীণ আ’লীগ নেতা নুরুল ইসলাম সভাপতি ও শ্রমিক নেতা নাসির উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মগনামা ইউনিয়ন আ’লীগে খাইরুল এনাম সভাপতি ও সাবেক স্বেচ্ছাসেবকলীগ নেতা সুলতান মোহাম্মদ রিপন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

উজানটিয়া ইউনিয়ন আ’লীগে মোঃ শাহাজামাল এমইউপি সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শিলখালী ইউনিয়ন আ’লীগে সাবেক বিএনপি নেতা আসাদুজ্জামান চৌধুরী সভাপতি ও বেলাল উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। তবে আসাদুজ্জামান সভাপতি নির্বাচিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তৃণমূল আ’লীগ নেতাকর্মীরা ব্যাপক প্রতিক্রিয়া ব্যক্ত করলে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান তাঁর নিজস্ব ফেসবুকে পোষ্ট দিয়ে আসাদুজ্জামানের পদবী স্থগিত করেন।

তথ্যসূত্রে জানা গেছে, বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে সারাদেশে জেলা, উপজেলা ও ইউনিয়ন আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে পেকুয়া উপজেলায় ইউনিয়ন আ’লীগের নির্বাচন শেষ করতে জেলা আ’লীগের নির্দেশে জেলা আ’লীগের সহ-সভাপতি রেজাউল করিমকে সাংগঠনিক প্রধান করে কমিটি ঘোষণা করার পর ব্যাপক উৎসাহ উদ্দিপনায় সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রতিটি ইউনিয়নে চকরিয়া-পেকুয়ার সংসদ সদস্য জাফর আলমের সরব উপস্থিতিতে পেকুয়া উপজেলা আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এম শহিদুল্লাহ ও সাধারণ সম্পাদক আবুল কাশেমের সার্বিক পরিচালনায় ব্যালেটের মাধ্যমে সাত ইউনিয়নে আ’লীগে সভাপতি সম্পাদক নির্বাচিত হয়।

পেকুয়া সদর ইউনিয়ন আ’লীগে সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক শাহাদাত হোছাইন বলেন, আমরা সাত ইউনিয়নে সম্পূর্ণ গণতান্ত্রিকপন্থায় সভাপতি সম্পাদক নির্বাচিত হয়ে এসেছি। তৃণমূল আ’লীগকে উজ্জিবীত করতে এই রকম সম্মেলনের খুব প্রয়োজন ছিল। আগামী সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীর জন্য নতুন নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশের মত পেকুয়া উপজেলার সাত ইউপিতে ইউনিয়ন আ’লীগের সম্মেলন শেষ হয়েছে। কেন্দ্রীয় আ’লীগের নির্দেশে আগামী ২৪ জুলাই উপজেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রবীণ আ’লীগ নেতা, সাবেক শ্রমিকলীগ ও ছাত্রলীগ নেতাদের সমন্বয়ে ইউনিয়ন আ’লীগের সভাপতি সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচিত কমিটির নেতাদের প্রতি নির্দেশ রয়েছে ইউনিয়ন আ’লীগের কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন করা হয়। যাদের নিয়ে আগামীতে বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। ইউনিয়ন আ’লীগে সুন্দর সম্মেলন আয়োজনে সার্বিক সহযোগিতা করায় জেলা আ’লীগের শীর্ষ নেতৃবৃন্দ ও চকরিয়া-পেকুয়ার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 
  
%d bloggers like this: