নুরুল কবির,বান্দরবান:

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে টিটিসি মসজিদ এবং কলেজের অডিটরিয়াম, লাইব্রেরী ও ডরমেটরীসহ প্রায় দুই কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শনিবার সকালে ৪০লক্ষ টাকা ব্যায়ে মসজিদ এবং বিকালে কলেজ মিলনায়তনে ১কোটি ৪৫লক্ষ টাকা ব্যায়ে এসব প্রকল্প উদ্বোধন করেন তিনি। এর আগে সকালে বান্দরবানে ৯৭তম প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা শুভ উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, পার্বত্য চুক্তি হওয়ার পর পাহাড়ে ব্যাপক উন্নয়ন ও মানুষের ভাগ্য পরিবর্তণ হয়েছে। একসময় জেলায় একটি কলেজ থাকলেও এখন ১৪টি কলেজ। দেশের উন্নয়নের সঙ্গে তালমিলিয়ে বান্দরবানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, নার্সিং ইনিষ্টিটিউট, বিশ্ববিদ্যালয়, রাস্তাঘাট, ব্রিজ কালভার্টসহ ব্যাপক উন্নয়ন হয়েছে বান্দরবানে। তিনি আরো বলেন, দক্ষ মানুষ বিশ্বের সম্পদ। বিএমইটির সহযোগিতা পেলে আগামীতে বান্দরবান থেকে আরো ব্যাপক সংখ্যক যোগ্যতা সম্পন্ন মানুষ বিভিন্ন দেশে গিয়ে দেশের জন্য অবদান রাখতে পারবে।

অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুারোর মহাপরিচালক মো: শহিদুল আলম এনডিসি বলেন, বান্দরবান থেকে গত এক বছরে কর্মসংস্থানের জন্য ৪৩৯জন মানুষ বিদেশে গেছে। আগামীতে পাহাড়ী অঞ্চলের মানুষকে আরো কমিউনিকেশন বাড়াতে হবে। যাতে বিদেশে গিয়ে দেশ তথা বান্দরবানের সুনাম অর্জন করতে পারেন। এসময় তিনি প্রবাসী কল্যাণ ব্যাংকের বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে শিক্ষার্থীদের ধারনা দেন।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: মাকছুদুল আমিন, প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালক মো: জাহিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাতসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, শিক্ষার্থীবৃন্দ।

…………………….

 
  
%d bloggers like this: