কুতুবদিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের কুতুবদিয়ায় লেমশীখালী ইয়ুথ ফোরামের উদ্যোগে আধুনিক ন্যাশনাল চক্ষু হাসপাতালের সহযোগিতায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা গ্রুপ ও ব্লাড নির্ণয় ক্যাম্প সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার কুতুবদিয়া উপজেলার লেমশীখালী ইউনিয়ন পরিষদে বিনামূল্যে চক্ষু সেবা ও ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পের উদ্বোধন করেন লেমশীখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আকতার হোছাইন কুতুবী।

এসময় লেমশীখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ইউসুফ, আল-ফারুক আদর্শ দাখিল মাদ্রাসার সুপার মোরশেদুল মান্নান, ইউপি সচিব ফোরকানুল ইসলাম,ইউপি সদস্য নুরুল হক, লেমশীখালী ইয়ুথ ফোরামের আহ্বায়ক মোঃ জাহেদুর রহমান, আবাম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ রাশেদ উল্লাহ,সদস্য ডেন্টিস্ট রহিম উল্লাহ, ইয়ুথ ফোরামের সদস্য আমান উল্লাহ, ইমতিয়াজ, তুহিন,তুষার,সামি উপস্থিত ছিলেন।

ক্যাম্পে চট্টগ্রাম পাহাড়তলী চক্ষু হাসপাতালের চিকিৎসক ডা. শহিদুল ইসলাম ও ডা. মোহাম্মদ হাসানের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসক টিম রোগী দেখেন।

লেমশীখালী ইয়ুথ ফোরামের আহ্বায়ক জাহেদুর রহমন জানান, চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে চক্ষু ক্যাম্পে ৪৭৬ জন চক্ষু রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন, ১৯৩ জন রোগীকে ছানি অপারেশনের জন্য বাঁচাই করা হয় এবং ২৮৩ জনকে প্রাথমিক ভাবে চশমা ও বিভিন্ন ঔষধসহ সেবা প্রদান করা হয়। এবং ৬৮৭ জনকে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় করা হয় বলে জানান।