চট্টগ্রাম প্রতিনিধি:

করোনা মহামারির কারণে দুই বছর পর চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) আয়োজিত ২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা নগরের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে আজ শুরু হতে যাচ্ছে।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে সাড়ে ৩টায় দেশের দ্বিতীয় বৃহত্তম মাসব্যাপী এ মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ।

জানা গেছে, মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। একই সঙ্গে দেশের বড় বড় করপোরেট প্রতিষ্ঠান তাদের পণ্যের সম্প্রসারণে বিভিন্ন প্যাভিলিয়নে নিজেদের পণ্যের সমাহার দর্শকদের জন্য উন্মুক্ত রাখবে।

এবারের মেলার ব্যাপ্তি হবে প্রায় চার লাখ বর্গফুট। এতে ৭টি প্রিমিয়ার প্যাভেলিয়ন, ৩৩টি প্রিমিয়ার স্টল, ৯৯টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১৪টি ফুড স্টল, ২টি আলাদা জোন নিয়ে ৩১০টির বেশি প্রতিষ্ঠান অংশ নেবে। ওপেন প্লাজা থাকবে ১২ হাজার ৩২০ বর্গফুট। শিশু বিনোদন কেন্দ্র থাকবে ৩ হাজার বর্গফুটের। বাতিঘরের সহায়তায় মেলায় থাকবে বঙ্গবন্ধু প্যাভেলিয়ন। এতে বঙ্গবন্ধুর আত্মজীবনী, মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন বই ও প্রকাশনা প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

দর্শনার্থীদের জন্য গতবারের মতো এবারও টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা, তবে প্লে থেকে ৭ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলা।