আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া ও লেদা রোহিঙ্গা ক্যাম্পে পৃথক অভিযান চালিয়ে দুই অপহৃত ভিকটিমকে উদ্ধার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সদস্যরা।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক (পুলিশ সুপার) তারিকুল ইসলাম তারিক গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, টেকনাফ হ্নীলা ইউনিয়নের লেদা ২৪ নম্বর ক্যাম্পে গত বুধবার (২৫মে) রাত সাড়ে ১১ টার দিকে রোহিঙ্গা হামিদুর রহমান (১৮) ব্লক-এফ, ঘর-৪৪ এর আব্দুর রহিমের ছেলেকে অজ্ঞাতনামা ৩/৪ জন দুষ্কৃতকারী অপহরণ করে নিয়ে যায়।
পরে ১৬ এপিবিএনের সদস্যরা খবর পেয়ে লেদা ১৬ এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স অভিযান চালিয়ে বৃহস্পতিবার (২৬ মে) রাতে দুষ্কৃতকারীরা ভিকটিমকে ক্যাম্পের এফ ব্লক সংলগ্ন পাহাড়ের পাদদেশে থেকে ভিকটিমকে সুস্থ অবস্থায় উদ্ধার করে তার পরিবারের নিকট বুঝিয়ে দেয়া হয়।

এছাড়া অপরদিকে একইদিনে রোহিঙ্গা শিশু নুর কামাল(১২), পিতা-তাজ মুলুক, ব্লক-এইচ, শেড-৬৪৪/৪, এমআরসি-৪২৮৭৭, নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্প থেকে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা এইচ ব্লকস্থ খেলার মাঠ হতে অপহরণ করে নিয়ে যায় মর্মে সংবাদ পাওয়া যায়। এমন সংবাদের ভিত্তিতে নয়াপড়া এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স কয়েকটি টিমে বিভক্ত হয়ে সম্ভাব্য সকল স্থানে অভিযান পরিচালনা করে। এপিবিএন এর আভিযানিক তৎপরতায় দুস্কৃতকারীরা এইচ ব্লক সংলগ্ন পাহাড়ের পাদদেশে ভিকটিমকে রেখে পালিয়ে যায়। ভিকটিমকে সুস্থ অবস্থায় উদ্ধার পূর্বক তার পরিবারের নিকট বুঝিয়ে দেয়া হয়।

তিনি আরো জানান, উদ্ধার হওয়া ভিকটিমদ্বয়কে সংশ্লিষ্ট মাঝির উপস্থিতিতে তার পরিবারের নিকট বুঝিয়ে দেয়া হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।