শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া প্রতিনিধি:

অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল ও শিশুমৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আগামী ৪ থেকে ৭ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে। ওই দিনগুলোতে ৬-১১ মাস বয়সি সকল শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সি সকল শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরি পরিমাণমতো সুষম খাবার খাওয়ানো বিষয়ে পুষ্টিবার্তা প্রচার করা হবে। এ উপলক্ষে বুধবার (২৫ মে) দুপুরে কুতুবদিয়া উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজনে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

উক্ত সভায় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা শাহীন আবদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরী।

এসময় আরও উপস্থিত ছিলেন, কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার, উত্তর ধূরুং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হালিম সিকদার, দক্ষিণ ধূরুং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আলাউদ্দিন আল আযাদ, লেমশীখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আকতার হোছাইন, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান আজমগীর মাতবর, বড়ঘোপ ইউপি চেয়ারম্যান আবুল কালাম, আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর সিকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রজব আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোকতার আহমেদ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মোঃ আবু নাসের,হেলথ্ ইন্সপেক্টর শাহাব উদ্দিন, ইপিআই টেকনিশিয়ান সৈয়দ কামরুল হাসানসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।