শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়া ৫নং বড়ঘোপ ইউপি চেয়ারম্যান ও বড়ঘোপ ইউনিয়ন আ’লীগের সভাপতি আবুল কালামের উদ্যােগে মহেশখালী- কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক’র পিতা মুক্তিযুদ্ধের সংগঠক এড. এস এ এম রফিক উল্লাহ’র ৩৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ মে) সন্ধ্যায় বড়ঘোপ ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে এডভোকেট এস এ এম রফিক উল্লাহ’র আত্মার মাগফেরাত কামনায় এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় বড়ঘোপ ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিটু, প্যানেল চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, ইউপি সদস্য আবদুল মালেক, জামাল হোসেন সুজা,উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজ এবং সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সকল ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদ ও দোয়া মাহফিল শেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

উল্লেখ, তিনি ১৯৮৪ সালের ৬ই মে আজকের এই দিনে মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় সভা শেষে কক্সবাজার আসার পথে এক নৌকা ডুবিতে তিনি মৃত্যু বরণ করেন। পেশায় আইনজীবী ও সমাজমনস্ক। রাজনীতিতে বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে মানুষের কল্যাণে কাজ করায় ছিল তাঁর জীবনের ব্রত। তাই শেষ দিন পর্যন্ত মানুষের জন্য করে গেছেন তার পিতা মকবুল আহমদ আহমদ মোখতারের মতো। সমাজমনষ্ক একজন সেবক হিসেবে কখনো হার মানেন নি অন্যায়ের কাছে। যেখানে অন্যায় দেখেছেন সেখানে তিনি প্রতিবাদ এবং প্রতিরোধ করেছেন। আজীবন সমাজসচেতন এই মানবের জন্ম ১৯৩৭ সালের ২ ডিসেম্বরের এক শুভলগ্নে মহেশখালীর সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারে। পিতা মরহুম মকবুল আহমদ মোকতার ছিলেন মহেশখালীর ঋণ সালিশী বোর্ডের চেয়ারম্যান ও মা কুলসুম বেগম একজন সুগৃহিণী।

 
  
%d bloggers like this: