আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে সালমান শাহ গ্রুপের প্রধান সালমানসহ তিন দূর্ধর্ষ ডাকাতকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় তাদের হেফাজত হতে ১টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র (এলজি) ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার হ্নীলা ইউনিয়নের ওই এলাকা থেকে অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করা হয়।
১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক এসব তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া নিবন্ধিত ক্যাম্পের এফ/৬ ডি-ব্লকে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে মর্মে সংবাদ পাওয়া যায়। উক্ত সংবাদের ভিত্তিতে নয়াপাড়া এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পলায়নের চেষ্টাকালে স্থানীয় দুর্ধর্ষ ডাকাত ও সন্ত্রাসী সালমান শাহ গ্রুপের প্রধান ১। শহিদুল ইসলাম প্রকাশ সালমান শাহ(২০), পিতা-সোনা মিয়া, গ্রাম-দক্ষিণ লেদা, ডাকঘর-রঙ্গিখালী, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার, রোহিঙ্গা ২। মোঃ শফি (১৯), পিতা-দিল মোহাম্মদ, ব্লক-সি, শেড-৮৮৫/২, এমআরসি-৩৫৬৫৫ এবং ৩। কাছিম প্রকাশ ফড়িঙ্গা(২০), পিতা-আঃ করিমুল্লাহ, ব্লক-ই, শেড-৯৭২/৩, এমআরসি-৪৮৬৮৮, উভয়-রেজিস্টার্ড ক্যাম্পগণকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাদের হেফাজত হতে ১টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র (এলজি) ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত দেশীয় অস্ত্রসহ আটক রোহিঙ্গা ডাকাতের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

 
  
%d bloggers like this: