মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশের চিকিৎসকেরা অনেক মেধাবী ও পরিশ্রমী। তারা যেভাবে মাইন্ড এপ্লাই করতে পারেন, পেশাদারিত্ব নিয়ে দায়িত্ব পালন করেন, অন্য দেশের চিকিৎসকেরা তা সহজে পারেন না। তাই এদেশের চিকিৎসকেরা সচেষ্ট থাকলে বিদেশী নাগরিকেরা এদেশে চিকিৎসা নিতে আসবে।

মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি বৃহস্পতিবার ৫ মে রাতে কক্সবাজারে Bangladesh Association of Uorulogical Sargon’s (BAUS) আয়োজিত ৬ দেশীয় 16th BAUSCON 2022 international Scientific Conference এ প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি আরো বলেন, সরকার আন্তর্জাতিক বিভিন্ন সূত্র থেকে করোনা ভাইরাসের ভ্যাকসিন সংগ্রহ করে দেশের ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছেন। এটা সম্ভব হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী, বলিষ্ঠ ও যোগ্য নেতৃত্বের কারণে।

উখিয়ার ইনানীর হোটেল রয়েল টিউলিপের সীপার্ল বীচ রিসোর্ট এন্ড স্পা’র সম্মেলন কক্ষে BAUS সভাপতি অধ্যাপক ডা. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সানাল, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বিএমএর মহাসচিব ডা. এহেতাশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক চয়েফ উদ্দীন আহমেদ। “কিডনি দান করুন, জীবন বাঁচান” এ প্রতিপাদ্যে নিয়ে ৫ মে থেকে ৭ মে পর্যন্ত অনুষ্ঠিতব্য উক্ত সম্মেলনে আরো বক্তব্য রাখেন BAUS এর মহাসচিব ডা. অধ্যাপক তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দীপু, ইউরোলোজি সোসাইটি ইন্ডিয়ার সভাপতি ডা. রাবিন্দ্র বালাচন্দ্র সাবনিস।

এই আন্তর্জাতিক সম্মেলনে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, আমেরিকার ১০ জন বিশিষ্ট চিকিৎসক সহ ৩৪২ জন বিশেষজ্ঞ ইউরোলোজি চিকিৎসক অংশ নিচ্ছেন। কিডনী চিকিৎসার আধুনিকায়ন, কিডনী দানে উৎসাহ ও সচেতনতা বাড়াতে আয়োজিত এই সম্মেলন শেষ হবে আগামী শনিবার।

 
  
%d bloggers like this: