মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী শুক্রবার ও শনিবার যথাক্রমে ৬ মে ও ৭ মে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কক্সবাজারের ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলায় প্রায় আড়াই শত বলী অংশ নেবে। এছাড়া ২ জন নারী কুস্তিগীর এবং ২ জন পুরুষ কুস্তিগীর খেলায় অংশ নেবে। খেলায় অংশ নেওয়া বলীদের জন্য বাড়ানো হয়েছে পর্যাপ্ত সম্মানী ও বিভিন্ন সুযোগ সুবিধা। এবারের ডিসি সাহেবের বলী খেলা হবে ৬৭ তম আসর।

বলী খেলা উপলক্ষে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে বৃহস্পতিবার ৫ মে বিকেলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহিদ ইকবাল। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বলী খেলার স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন এর সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (স্পোর্টস এন্ড গেমস) এফ. এম ইকবাল বিন আনোয়ার ডন। স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, বলী খেলার প্রস্তুতির বিষয়ে লিখিত বক্তব্য তুলে ধরেন বলী উপ কমিটির সদস্য সচিব মোঃ আলী রেজা তসলিম।

সাংবাদিক সম্মেলনে বলা হয়, শুক্রবার বিকেল ৩ টায় বলী খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা করা হবে। শনিবার বিকেলে পুরস্কার বিতরণের মাধ্যমে ঐতিহ্যবাহী ডিসি সাহেবের ৬৭ তম বলী খেলা শেষ হবে। বলী খেলার পাশাপাশি কক্সবাজারের লোকজ ও গ্রামীন পণ্যের ঐতিহ্যবাহী বৈশাখী মেলাও চলবে ২ দিন।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সংস্থার নির্বাহী সদস্য হারুনর রশীদ, এম আর মাহবুব, রতন দাশ, প্রভাষক জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২ বছর করোনা মহামারীর কারণে ডিসি সাহেবের বলী খেলা হতে পারেনি। এ বছর ডিসি সাহেবের বলী খেলায় অংশ নেওয়ার জন্য চট্টগ্রামে জব্বারের বলী খেলায় চ্যাম্পিয়ান হওয়া চকরিয়ার জীবন বলী সহ তিন শতাধিক বিশিষ্ট বলীদের আমন্ত্রণ জানানো হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। ডিসি সাহেবের বলী খেলা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রায় সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।খেলায় বলী সহ সর্বস্থরের মানুষদের অংশ নিতে সংবাদ সম্মেলনে অনুরোধ জানানো হয়।

 
  
%d bloggers like this: