মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

ঈদুল ফিতরের ছুটিকে কেন্দ্র করে কক্সবাজারে লক্ষ লক্ষ পর্যটকের আগমন ঘটবে। এজন্য ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন কক্সবাজারের সর্বত্র বিশেষ নিরাপত্তা পরিকল্পনা নেওয়া হয়েছে। পরিকল্পনায় পুরো কক্সবাজারকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। যাতে পর্যটক, স্থানীয় নাগরিক সহ সকলে নিরাপদে, নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে ঈদ আনন্দ উপভোগ করতে পারে।

ঈদ ও ঈদ পরবর্তী কক্সবাজারে সার্বিক নিরাপত্তায় কেমন ব্যবস্থা নেওয়া হয়েছে এ প্রশ্নের জবাবে কক্সবাজারের পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম গণমাধ্যমকে একথা বলেন।

তিনি আরো বলেন, জেলা সদরের পাশাপাশি জেলার সকল থানার ওসি’দেরও নিরাপত্তা জোরদারে একই নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে মফস্বল এলাকার পর্যটন স্পট গুলোতে কয়েক স্থরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এসপি মোঃ হাসানুজ্জামান আরো বলেন, প্রত্যেক জায়গায় ড্রেস পরা পুলিশ ও সাদা পোশাক ধারী পুলিশ দিন-রাত ডিউটি করবে। নিরবিচ্ছিন্ন নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশের আওতায় ডিবি পুলিশও দায়িত্ব পালন করবে বলে তিনি জানান।

এসপি মোঃ হাসানুজ্জামান আরো বলেন, কক্সবাজার শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দান সহ শহর কেন্দ্রীক প্রায় সকল ঈদের জামাতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের মোবাইল টিম টহল দেবে, মটর সাইকেল টিম সক্রিয় থাকবে। এ অবস্থায় সার্বিক নিরাপত্তার মাঝে পর্যটক সহ সকলে নিরাপদে ও নির্বিঘ্নে ঈদ আনন্দ উদযাপন করতে পারবেন বলে এসপি মোঃ হাসানুজ্জামান পিপিএম আশাবাদ ব্যক্ত করেন।

 
  
%d bloggers like this: