আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ঝিমংখালী সীমান্তে অভিযান চালিয়ে ১০ কোটি ৬৫ লক্ষ ৭০ হাজার টাকা মূল্যমানের ২ কেজি ৭১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গা মাদক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় আইস ও ইয়াবা বোঝাই কাঠের নৌকাটি করেছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, সোমবার (সোমবার) ভোররাতে মিয়ানমার হতে মাদকের একটি চালান আসার সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের বিশেষ একটি টহলদল হোয়াইক্যং ঝিমংখালী বিওপির আওতাধীন নাফনদী সংলগ্ন এলাকায় কৌশলী অবস্থান নেয়। দীর্ঘক্ষণ পর ৩জন ব্যক্তি একটি ১টি কাঠের নৌকা নিয়ে শূণ্যরেখা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে আসলে বিজিবি সদস্যরা তাদের থানোর জন্য চ্যালেঞ্জ করে সামনে এগুতে থাকে। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে একজন নাফনদীতে ঝাঁপ দিয়ে শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারে চলে যায়। পূর্ব থেকে সজাগ রাখা স্পীডবোট নিয়ে ঘেরাও করে ১টি কাঠের নৌকাসহ উখিয়া উপজেলার বালুখালী ১৮নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-কে/২ এর বাসিন্দা মৃত আলী মিয়ার ছেলে মো. নুর কবির (৩০) এবং ১১নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-জে/৩ এর বাসিন্দা মোঃ নুরুজ্জামানের ছেলে মো.রহিম উল্লাহ (২০) কে আটক করতে সক্ষম হয়। এরপর তাদের জিজ্ঞাসাবাদে নৌকার পাটাতন হতে ১০ কোটি ৬৫ লক্ষ ৭০হাজার টাকা মূল্যমানের ২কেজি ৭১ গ্রাম আইস এবং ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি জানান, উদ্ধারকৃত আইস ও ইয়াবাসহ আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে পৃথক মামলা দায়েরে করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 
  
%d bloggers like this: