বার্তা পরিবেশক:
শ্রমজীবী মেহনতী মানুষের আত্মত্যাগের দিন মহান মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখা ঘোষিত মাসব্যাপী কর্মসূচি অংশ হিসেবে ১লা মে রবিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।
সকালে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জাতীয় পতাকা দলীয় ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি সূচনা করেন সংগঠনে ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম কালু ও সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারী।

শহরের প্রধান প্রধান জামে মসজিদের ইমাম গনের উপস্থিতে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগষ্ট কালো রাত্রি নিহত সকল শহীদ ও সংগঠনের প্রয়াত সভাপতি জহিরুল ইসলাম সিকদার সহ শ্রমিক আন্দোলনের শাহাদাত বরণ করা সকলের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে সংগঠনে সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারী বলেন, শ্রমিক বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শ্রমিকদের জীবন মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, কক্সবাজারে সকল সেক্টরের শ্রমিকদের নিয়োগপত্র প্রদান করতে হবে। কক্সবাজারে শ্রম আদালত স্হাপন ও শ্রম ইন্সপেক্টর নিয়োগ করার দাবী জানান।

 

দিনব্যাপী কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রাশেদুল হক সোহেল, মোজাম্মেল হক, প্রচার সম্পাদক নেজাম উদ্দিন শাওন, দপ্তর সম্পাদক এম ওসমান গনি, ক্রীড়া সম্পাদক সিরাজুল করিম, সদস্য গিয়াস উদ্দিন, শহর শ্রমিক লীগ নির্মান শ্রমিক লীগ, ১২ওয়ার্ড শ্রমিক লীগ ১নং ওয়ার্ড শ্রমিক লীগ মৎস্য জীবী শ্রমিকলীগ সহ অসংখ্য নেতাকর্মী।

নেতৃবৃন্দ বলেন, মাসব্যাপী কর্মসূচি অংশ হিসেবে বিভিন্ন উপজেলায় উৎসব মুখর পরিবেশ মে দিবস পালন করা হয়েছে মাসব্যাপী কর্মসূচি চলবে।

কর্মসূচী শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন নেতৃবৃন্দ।

 
  
%d bloggers like this: