হ্যাপী করিম, মহেশখালী :
কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়ন দক্ষিণ নলবিলা মৌলভি পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি, মহেশখালী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব হাফেজ মাওলানা মরহুম শফিকুল্লাহ খাঁন রহ-এর স্মরণে স্থানীয় মুসল্লি ও এলাকাবাসীর উদ্যোগে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১ মে রবিবার দক্ষিণ নলবিলার মা কমিউনিটি সেন্টারে উক্ত আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ শাহজাহান, মহেশখালী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সিরাজুল মোস্তফা শিকদার বাঁশি, মাষ্টার নাছির ঊল্লাহ খান, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের শিক্ষক মাওলানা শাকের উল্লাহ খান। এ ছাড়াও অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন দক্ষিণ নলবিলা মৌলভি পাড়া জামে মসজিদে পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ পরভেজ, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ ৭নং ওয়ার্ড মেম্বার মুহাম্মদ সেলিম ও সাবেক ছাত্রনেতা হাফেজ মকবুল সোবহান এবং বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার ফরিদুল ইসলাম বি,এ এবং সিনিয়র সাংবাদিক আমিনুল হক, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ ৪নং ওয়ার্ড মেম্বার রাহমত আলম, এডভোকেট এরফান, ব্যবসায়ী কলিম উল্লাহ, মৌলানা শাহাব উদ্দিন, আব্দুল হক, মোহাম্মদ কাশেম, মাহবুব ইলাহী’সহ মসজিদ পরিচালনা কমিটির সম্মানিত সদস্য,গনমাধ্যমকর্মী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তরা বলেন, অত্যন্ত উদার দূর-দৃষ্টিসম্পন্ন ও বহুমাত্রিক গুণের অধিকারী দক্ষিণ নলবিলা মৌলভি পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সম্মানিত সাবেক সভাপতি ও এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি হিসেবে হাফেজ মাওলানা মরহুম শফিকুল্লাহ খাঁন রহ: আমাদের মাঝে আজীবন বেঁচে থাকবেন। তাঁর হাত ধরেই এলাকার মসজিদ মকতব ও মাদ্রাসার অনেক কল্যাণ সাধিত হয়। মসজিদের আশে পাশে মূল্যবান বৃক্ষ রোপন করে মসজিদের কল্যাণ সাধন করেছেন। ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ প্রতিষ্ঠা লাভের পর অনুষ্ঠিত সর্বপ্রথম ইউপি নির্বাচনে যে ক’জন চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন তাদের মধ্যে বরেণ্য সাংবাদিক হাফেজ মাওলানা মরহুম শফিকুল্লাহ খাঁন ছিলেন অন্যতম। সততা, দক্ষতা ও সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে তিনি আজীবন সমাজ ও জাতির সেবা করে গেছেন।আমরা তাঁর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি।

 
  
%d bloggers like this: