এম.এ আজিজ রাসেল:

২০০৫! বছরটিতে লুকিয়ে আছে অনেক স্মৃতি ও সুখ—দুঃখ গাথা কথামালা। স্কুল জীবনের দস্যিপনা, হাসি—ঠাট্টা ও না বলা অনেক কথা জড়িয়ে রয়েছে ওই বছরকে ঘিরে। বর্তমানে শিক্ষা জীবন শেষ করে এসএসসি ২০০৫ ব্যাচের বন্ধুরা আজ সবাই প্রতিষ্ঠিত। এখন বন্ধুদের মধ্যে কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, শিক্ষক, ম্যাজিস্ট্রেট, পুলিশ কর্মকর্তা, কেউবা ব্যবসায়ী ও চাকুরীজীবী। নানা পেশায় ব্যস্ততার কারণে বছরজুড়ে সময়ই থাকে না কারও সাথে দেখা বা সাক্ষাতের। কিন্তু পবিত্র রমজান মাস আসলে সবার মাঝে ছড়িয়ে পড়ে উদ্দীপনা। আর সেই মাহেন্দ্রক্ষণ আসে ২৮ রমজান।

শনিবার (৩০ এপ্রিল) পর্যটন শহরের জারা কনভেনশন হলরুমে কক্সবাজারের ২০০৫ এসএসসি ব্যাচের ইফতার পার্টি ও মিলনমেলা সম্পন্ন হয়েছে। এতে শৈশব ও কৈশোরের বন্ধুদের আড্ডা ও স্মৃতিচারণে প্রাণের উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে সর্বত্র। অনেকেই পুরোনো বন্ধুকে পেয়ে জড়িয়ে কোশল বিনিময় করে। আবার অনেকেই ব্যস্ত চিরচায়িত সেলফিবাজিতে।

ইফতার আয়োজন সফল হওয়ার জন্য সকল বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা জানান আয়োজনের অন্যতম উদ্যোক্তা রাশেদ, তুষার, সাত্তার ও আবছার। ইফতার পরবর্তী অংশগ্রহণকারী সকলে নানা স্মৃতিচারণ করেন। এরপর রাতের ভোজে ইতি ঘটে সুন্দর এই আয়োজনে। এই আয়োজনের আনন্দময় মুহুর্ত তাড়িয়ে বেড়াবে আগামী বছর পর্যন্ত।

 
  
%d bloggers like this: