জালাল আহমদ,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
জাতীয় সমাজতান্ত্রিক দল ( জাসদ , আম্বিয়া) এর একাংশের সাধারণ সম্পাদক, সাবেক এমপি এবং নব্বইয়ের ঐতিহাসিক স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা নাজমুল হক প্রধান বলেছেন , ” বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন , দেশে শক্তিশালী বিরোধী দল পাচ্ছি না। এটা চরম মিথ্যা কথা । আওয়ামী লীগ কখনো শক্তিশালী বিরোধী দল সৃষ্টি হতে দেয় নাই। ১৯৭৩ সালে অবাধ ,সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) শক্তিশালী বিরোধী দল হতো। কিন্তু আওয়ামী লীগ ভোট ডাকাতি করে জাসদকে শক্তিশালী বিরোধী দল হতে দেয় না। আওয়ামী লীগ কখনো বিরোধীদলকে সহ্য করতে পারে নি। তারা গৃহপালিত এবং নিয়ন্ত্রিত বিরোধীদল চাই”।
আজ ২৩ এপ্রিল শনিবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাবের ২য় তলায় সাংবাদিক জহুর হোসেন হলে সোনার বাংলা পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি মীরাজুল ইসলাম আব্বাসী’র ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা এবং স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সংগঠনের সভাপতি শেখ আবদুন নুরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ হারুন- অর রশিদের সঞ্চালনায় আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ভাষা সৈনিক অলি আহাদের রাজনৈতিক দল ডেমোক্রটিক লীগের সাধারণ সম্পাদক নব্বই দশকের ছাত্রনেতা সাইফুদ্দিন আহমেদ মনি বলেছেন, মীরাজ ভাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে লড়াই করেছিলেন। এরশাদ বিরোধী আন্দোলনে রাজপথে সামনের কাতারে শামিল হয়েছিলেন। কিন্তু জাতির দুর্ভাগ্য মিরাজ ভাই অকালে বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ে ছিলেন। দেশের কোনো রাজনৈতিক দল তার পাশে দাঁড়ায় নি। কোনো সরকার সহযোগিতা করে নি।
তিনি আরো বলেন, শেখ মুজিবুর রহমানের পুরো পরিবারই দুর্নীতিবাজ। আজকে কোটিপতিরা রাজনীতি নিয়ন্ত্রণ করে।
আমরা যারা রাজপথে আন্দোলন করেছি,তারা রাজনীতির স্বাদ পায় না।
এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব ইসমাইল সম্রাট, হানিফ বাংলাদেশী , আবু তৈয়ব হাবিলদার প্রমুখ।

 
  
%d bloggers like this: