সাইদুল ইসলাম ফরহাদ:

উখিয়ায় একটি ইয়াবা পাচার চক্রের হাত থেকে পৃথক অভিযানে ৬ লাখ ৯০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে কক্সবাজারস্থ ৩৪ বিজিবি ব্যাটালিয়ানের সদস্যরা। যার আনুমানিক মূল্য ২১ কোটি টাকা। এসময় চক্রের পাঁচ সদস্যকে আটকক করা হয়েছে।
শুক্রবার (২২ এপ্রিল) বিভিন্ন সময় অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।
শনিবার (২৩ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মােঃ মেহেদি হােসাইন কবির।
তিনি জানান, একটি চক্র মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা এনে মজুদ করার খবর পায় বিজিবি। এর ভিত্তিতে ১৯ এপ্রিল থেকে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়।
এর অংশ হিসেবে শুক্রবার গর্জনবুনিয়া করবুনিয়া এলাকার ইয়াবা গডফাদার মােঃ ইকবাল হােসেন এর বাড়ীতে অভিযান চালায় বিজিবি সদস্যরা। ঘর তল্লাশি করে গােপন কুঠুরি থেকে ৫০ হাজার পিচ উদ্ধার করা হয়। এসময় চারজনকে আটক করা হয়।
তারা হলেন, উখিয়ার জালিয়াপালংয়ের পাইন্যাশিয়া (চরপাড়া) এলাকার মৃত-কবির আহামদের পুত্র মােঃ মাহবুব (৩০), করাইবুনিয়া বাসিন্দা গড়ফাদার ইকবাল হােসেনের স্ত্রী সুফিয়া সুলতানা সুমি (২৬), আলী আহামদের স্ত্রী ফাতেমা বেগম (৬৫) ও চাকবৈঠা এলাকা র পিতা মােঃ কালু মিয়ার পুত্র রফিক উল্লাহ (২১)।

এরপর আটকদের স্বীকারোক্তি মোতাবেক অভিযান চালিয়ে রেজুপাড়া ও গর্জনবুনিয়া বিওপির সীমান্তের
গহীন পাহাড়ী এলাকায় মালিকবিহীন অবস্থায় ছয় লাখ ইয়াবা উদ্ধার করা হয়।
অন্যদিকে একই দিনে পৃথক অভিযান চালিয়ে রেজুপাড়া বিওপি এলাকা থেকে আরো ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময় মােঃ রফিক আলম (৩০) নামে নাইক্ষ্যংছড়ির একজনকে আটক করা হয়।

৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মােঃ মেহেদি হােসাইন কবির জানিয়েছেন, উদ্ধার হওয়া ৬লাখ ৯০ হাজার ইয়াবা আনুমানিক মূল্য প্রায় ২১ কোটি টাকা।

এসব ইয়াবা উদ্ধারের ঘটনায় থানায় মামলা দায়েরে প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

 
  
%d bloggers like this: