প্রেস বিজ্ঞপ্তি:

শুদ্ধ, সুন্দর চাওয়ার মধ্য দিয়ে নতুন বছরে নবসূচনা করবে বাঙালী। পুরনো দিনের শোক-তাপ- বেদনা-অপ্রাপ্তি-আক্ষেপ ভুলে অপার সম্ভাবনার দিকে এগিয়ে যাওয়ার এমন প্রত্যয় নিয়ে শুক্রবার (২২ এপ্রিল) মোটেল লাবনীর ইস্টিশন চত্বরে বাংলাদেশ প্রগতি লেখক সংঘ কক্সবাজার জেলা সংসদের বৈশাখী কবিতা পাঠ ও লেখক আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

প্রগতি লেখক সংঘ কক্সবাজার জেলার আহবায়ক কবি জাহেদ সরওয়ারের সভাপতিত্বে ও তাপস বড়ুয়ার সঞ্চালনায় বৈশাখী কবিতা পাঠ ও লেখক আড্ডায় অংশ নেন কবি আসিফ নূর, কবি মানিক বৈরাগী, শিক্ষক ও লেখক নীলোৎপল বড়ুয়া, উপন্যাসিক ইফতেখার আহমেদ খান, কবি নিধু ঋষি, কক্সবাজার উদীচীর সাধারণ সম্পাদক ছোটন দাশ, ইস্টিশনের কর্ণধার অণুরনন সিফাত প্রমুখ।

এসময় উপস্থিত লেখক ও শিল্পীরা বলেন,“স্বাধীনতার ৫০ বছরের যত অর্জন সব গিলে খেতে চাইছে মৌলবাদ ও সাম্প্রদায়িক শক্তি। যখন শ্রেণীকক্ষে আক্রান্ত হচ্ছে বিজ্ঞান, যখন ধর্মের নামে উন্মাদনা ছড়িয়ে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা চালানো হচ্ছে, যখন পুলিশ এবং প্রশাসনে ঘাপটি মেরে থাকা প্রতিক্রিয়াশীলরাও বসে নেই তখন প্রতিবাদ-প্রতিরোধের বৈশাখ এসেছে। বাঙালীর উদার-অসাম্প্রদায়িক চেতনার ঐক্যবদ্ধ শক্তির উজ্জ্বল আলোয়, অগ্নিবাণে পুড়বে অন্ধকার।

 
  
%d bloggers like this: