জালাল আহমদ , ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নরসিংদীতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ভবিষ্যতে আরও উন্নয়ন হবে। নরসিংদী একটি শিল্প উন্নত সমৃদ্ধ জেলা। আমরা এক সময় ঢাকা জেলার সাথেই ছিলাম।এই ঢাকাকে আমরা এক সময় নেতৃত্ব দিয়েছি। ১৯৭১ সালে নরসিংদী ছিল মুক্তিযুদ্ধের রণভূমি। কিন্তু পঁচাত্তর পরবর্তী সময়ে অনেকেই বিপথগামী হয়েছেন। স্বাধীনতা বিরোধীদের সাথে আঁতাত করে তাদের রাজনৈতিক সহযোগী হিসেবে কাজ করেছেন।
আজ ২২ এপ্রিল বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নরসিংদী জেলার শিক্ষার্থীদের সংগঠন “নরসিংদী জেলা ছাত্র কল্যাণ সমিতি”র উদ্যোগে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি মোঃ মাহামুদুল হাসান জেপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাবিকুর রহমান সায়েমের সঞ্চালনায় আয়োজিত এই ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে
বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: এনামুর রহমান এমপি বলেছেন , ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী বলেছিলেন,শাইনিং ইন্ডিয়া। আমিও বলতে চাই “শাইনিং নরসিংদী,শাইনিং বাংলাদেশ” । অর্থাৎ নরসিংদী আলোকিত হলে, বাংলাদেশ আলোকিত হবে।

আরেক বিশেষ অতিথি নরসিংদী জেলার শিবপুর সংসদীয় আসনের সংসদ সদস্য
আলহাজ্ব জহিরুল হক ভূঁইয়া মোহন বলেছেন, ১৯৭৪-৭৫ সালে আমরা নরসিংদীর মাত্র ৫০ জনের মতো শিক্ষার্থী ছিলাম।। আমি আবেগে আপ্লুত যে এত নরসিংদীর ছেলে ঢাবিতে পড়াশোনা করে। টেকনাফ থেকে তেঁতুলিয়া সব জায়গায় নরসিংদী জেলার মানুষ নেতৃত্ব দিচ্ছেন। এমনকি বহির্বিশ্বের সব জায়গায় নরসিংদী জেলার বিভিন্ন উপজেলার মানুষ ভালো পদে দায়িত্ব পালন করছেন। মানুষের জন্য কাজ করে যাচ্ছে। তোমাদের মধ্যে আমরা বিভক্তি চায় না। ঐক্য চাই।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেছেন ,আপনারা একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন । নরসিংদীর সব ছাত্র কে একত্রিত করেছেন।
নরসিংদী গৌরবান্বিত জেলা।
আপনারা নিজ নিজ অবস্থান থেকে নরসিংদীর মানুষের জন্য কাজ করে যাবেন।
জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেছেন , আগে নরসিংদীর মানুষ মনে করত আমরা তো ঢাকারই মানুষ । আমাদের কোন ছাত্র কল্যাণ সমিতির দরকার নেই। সময়ের প্রয়োজনে তোমরা এই সংগঠন গঠন করেছ।
তোমরা এক সঙ্গে থাকবে। আমি জাতীয় প্রেসক্লাবের প্রথম সভাপতি নির্বাচিত হয়েছি।এই‌ গর্ব নরসিংদীবাসীর । যে কোন বিপদে আপদে
আমি তোমাদের পাশেই থাকবো।

এ সময় আরো বক্তব্য রাখেন সরকারী কর্মকর্তা ওসমান গণি,আবুল ফজল মীর,
মোহাম্মদ হোসেন প্রমুখ।
এ সময় নরসিংদী জেলার সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 
  
%d bloggers like this: