প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের রামু উপজেলা জোয়ারিয়ানালা ৬ নম্বর ওয়ার্ড এর দিনমজুর অসহায় মমতাজ আহাম্মদের ছেলে ১১ বছর ছয় মাস বয়সী ফুটফুটে শিশু সন্তান মোঃ রিয়াজ উদ্দিনকে দেখে বোঝার উপায় নেই তার শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি রোগ লিভার জন্ডিস।

এনিয়ে হাসপাতালে কাতরাচ্ছে অনেকদিন যাবত। কচি শরীরে এমন বড় রোগের চিকিৎসার ব্যয় তিন লক্ষ টাকার উপরে,তবে শিশুটির অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে, তাই দিনমুজুর বাবা মমতাজ আহাম্মদের পক্ষে আর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

এলাকাবাসীর সূত্রে জানা যায়,মমতাজ আহমদের পুত্র রিয়াজ উদ্দিন অনেকদিন যাবত অসুস্থ । সে বিভিন্ন সময় চাঁদা কালেকশন করে চিকিৎসার খরচ জোগাড় করেন।

এই বিষয়ে জোয়ারিয়ানালার ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স বলেন, আমি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সার্বক্ষণিক সহযোগিতা করা হবে,এই বিষয়ে ৬ নম্বর ওয়ার্ডের সুলতান আহাম্মদ মেম্বার জানান,আমরা নিজেরাই সহযোগিতা করব এবং আপনারাও এগিয়ে আসুন।

তবে গ্রামের দরিদ্র অভাব-অনটনে দিন কাটে তাদের। এমন অবস্থায় প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর থেকে কয়েক মাস চিকিৎসা দেওয়া হয়।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে রেফার করেন,তবে আর্থিক দুর্বল এর কারণে চট্টগ্রাম মেডিকেলের চিকিৎসা দিতে পারছেন না বলে জানান রিয়াজ উদ্দিনের বাবা-মা। গত ৩,বছরে শিশুটির চিকিৎসা করাতে গিয়ে বাড়ির জমি বিক্রি করতে হয়েছে বর্তমানের মমতাজ আহাম্মদের কিছুই নেই সর্বশেষ মানুষের সহযোগিতা একমাত্র ভরসা। আপনাদের সহযোগিতায় বাঁচিয়ে দিতে পারে একটি শিশুর জীবন।

এছাড়া আত্মীয়-স্বজনের কাজ থেকে ধার দেনা করে সর্বহারা হয়েছি।এখন হয়তো টাকার অভাবে আর চিকিৎসা করা সম্ভব হবে না। এমন অবস্থায় উন্নত কোন ধরনের চিকিৎসা দিতে পারছেন না অসহায় পরিবার।

কক্সবাজার শেভরন হাসপাতালের ডাঃ মোস্তফা নূর মহসীন বলেন, শিশু মোঃ রিয়াজ উদ্দিনকে সুস্থ করতে অপারেশন জরুরি।এতে প্রায় তিন থেকে পাঁচ লাখ টাকার প্রয়োজন।

এমতাবস্থায়  চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগিতার আবেদন জানিয়েছেন রিয়াজ উদ্দিনের অসহায় বাবা-মা।
আপনারা চাইলে জোয়ারিয়া নালার  চেয়ারম্যান  কামাল শামসুদ্দিন প্রিন্স  এর সাথে সরাসরি যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হতে পারেন।
চেয়ারম্যান এর মোবাইল নং- ০১৮৫৫৭৪৬০৫০

সাহায্য পাঠানোর ঠিকানা
প্রয়োজনে যোগাযোগ মমতাজ আহাম্মদ এর মোবাইল নাম্বার-(০১৮৫৭২৪২৬৭৭)
বিকাশ নং: ০১৮৮১০২৮৬০৭

 
  
%d bloggers like this: