প্রেস বিজ্ঞপ্তি:
আদর্শ কলম সৈনিকদের সমন্বিত প্লাটফর্ম রামু লেখক ফোরামের ১৫ তম বর্ষে পদার্পণ উপলক্ষে কার্যনিধারনী সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৮ এপ্রিল (১৬ রমযান) সোমবার বাদ মাগরিব রামু চৌমুহনীস্থ কবি কাজী মোহাম্মদ আলীর বৈঠকখানায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।
সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমানের সঞ্চালনায় এ অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন, সহযোগী সদস্য অলিউল্লাহ আরজু।
এ সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব কবি কাজী মোহাম্মদ আলী, বিশিষ্ট ইসলামী গবেষক মাওলানা আ.হ. ম নুরুল কবির হিলালী, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. হোছাইন আহমদ আনছারী, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাযী মোহাম্মদ এরশাদুল্লাহ, রামু লেখক ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক এস.এম আবুল কালাম, সহযোগী সদস্য কবি শফিকুল ইসলাম।
সভায় বক্তারা বলেন, গঠনমূলক লেখালেখি ও সূস্থধারার সাহিত্য -সংস্কৃতি চর্চার ব্রত নিয়ে ২০০৮ সালের ১৮এপ্রিল একদল তারুণ্যের সমন্বিত প্রয়াসে রামু লেখক ফোরাম প্রতিষ্ঠিত হয়। তখন থেকে সমাজের সমস্যা-সম্ভাবনা ও ইতিহাস-ঐতিহ্য নিয়ে গঠনমূলক লেখালেখি, মননশীল সাহিত্য-সংস্কৃতি চর্চা এবং রামুর সার্বিক উন্নয়নে বিভিন্ন দাবীতে নিষ্ঠাপূর্ণ অগ্রণী ভূমিকা পালন করে আসছে সংগঠনটি। এভাবে হাটি হাটি পা পা করে সত্যনিষ্ঠ কলম সৈনিকদের এ সংগঠন প্রতিষ্ঠার ১৪ বছর বছর পূর্ণ করে ১৫ তম বর্ষে পদার্পণ করেছে আলহামদুলিল্লাহ। সত্য ও সুন্দরের অভিযাত্রায় আদর্শ কলম সৈনিকদের লিখনীর এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
সভায় সংগঠনের ১৫ তম বর্ষে পদার্পণ উপলক্ষে শিঘ্রই “রামু লেখক ফোরামের আদর্শিক অভিযাত্রার দেড় দশক” শীর্ষক একটি আলোচনা সভা আয়োজন, সাহিত্য সাময়িকী পুষ্পকলির বিশেষ সংখ্যা প্রকাশের সিদ্ধান্ত বাস্তবায়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহন করা হয়। অপর এক প্রস্তাবে সংগঠনের শিক্ষানবিশ সদস্য, কিশোরী কবি ফাহিমা বিনতে হোছাইনের কাব্যগ্রন্থ “নিখাদ আলো” রামু লেখক ফোরাম কর্তৃক প্রকাশেরও সর্বসম্মত সিদ্ধান্ত নেয়া হয়। সেই সাথে ফোরামের নিষ্ক্রিয় সদস্যদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় রামু লেখক ফোরাম প্রতিষ্ঠায় মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর অনন্য অবদানের কথা স্মরণ করে মরহুম এ উপদেষ্টার রুহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

 
  
%d bloggers like this: