মহেশখালী প্রতিনিধি:

স্বার্থান্বেষী মহলসহ মাতারবাড়ীর গুটিকয়েক ছাত্রনেতার প্রতিহিংসার শিকার হয়েছেন মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহারিয়া। সম্প্রতি মাতারবাড়ীতে কিশোর গ্যাং এর আধিপত্য বেড়ে যাওয়ায় ছাত্রলীগ নেতা শাহারিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ করেছিলেন। ফলে মাতারবাড়ীবাসীর কাছে প্রশংসিত হচ্ছিলেন। তখনই তিনি ষড়যন্ত্রের শিকার হন। পূর্বের ঘটনার জের ধরে কিশোর গ্যাং এর দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় শাহারিয়াকে মামলায় ফাঁসানো হয়েছে।  সেটিও এই ষড়যন্ত্রের অংশ বলেই দাবি অনেকের। ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামী লীগসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকসহ বিভিন্ন জনের সঙ্গে আলাপ করে এমন তথ্য পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের ২০২০ সালে সভাপতির দায়িত্ব পাওয়ার পর মাতারবাড়ীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অনিয়মের বিরুদ্ধে কথা বলেন। বাড়তি ফি আদায় করায় শিক্ষার্থীদের সাথে নিয়ে অনিয়মের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সবসময়। এসব বিষয় শাহারিয়ার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য অনেকের।

মাতারবাড়ী মজিদিয়া মাদ্রাসার শিক্ষক আকতার কামাল বলেন, আমি যতটুকু দেখেছি তাতে মনে হয়েছে, শাহারিয়া মেধাবী ছাত্রনেতা। ছাত্র অধিকার আদায়ের সচেষ্ট, কখনো কোন অন্যায়ে জড়িত ছিল না।

নাম প্রকাশে অনিচ্ছুক মহেশখালী উপজেলার এক ছাত্রনেতা বলেন, শাহারিয়া একজন আদর্শবাদী ছাত্রলীগ নেতা। কোন মিথ্যা মামলায় একজন ছাত্রলীগ নেতাকে ফাঁসানোর ঘটনা খুব দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে মহেশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ বলেন, শাহারিয়া শিক্ষা,শান্তি, প্রগতির বিশ্বাসী বঙ্গবন্ধুর আর্দশের একজন ছাত্রনেতা। শাহারিয়া দায়িত্ব নেওয়ার পর ছাত্রলীগকে সংগঠিত করে দলীয় প্রোগ্রামগুলো করছেন। কেউ যদি কোন ছাত্রলীগ নেতাকে মিথ্যা মামলায় ফাঁসায় আমরা তার পক্ষে অবস্থান নিব, প্রয়োজনে মানববন্ধন করব।

মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির মোহাম্মদ শাহারিয়ার বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। আমি ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছি। কোনোদিন কেউ আমার বিরুদ্ধে অভিযোগ তুলতে পারেনি। আমি বলতে চাই, যত মামলাই হোক কিংবা আমাকে ঘায়েলের যত ষড়যন্ত্রই হোক, আমি এই মাতারবাড়ীর বঞ্চিত অসহায় শিক্ষার্থীর পক্ষে কথা বলবই।

 
  
%d bloggers like this: