বিনোদন প্রতিবেদক:
ঈদ মানে আনন্দ; ঈদ মানেই খুশি। আর সেই আনন্দের মাত্রায় বাড়তিযোগ সময়ের জনপ্রিয় এবং আলোচিত কণ্ঠশিল্পী ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। গেল দুই বছরের ন্যায় আবারো ঈদে একক সঙ্গীতানুষ্ঠান নিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার পর্দায় আসছেন তিনি। “আয় না মনের ঘরে”- শিরোনামের এই অনুষ্ঠানে এবার ৫টি গান পরিবেশন করবেন ডন। ঈদের চতুর্থদিন রাত সাড়ে ১০টায় অনুষ্ঠানটি এটিএনের পর্দায় সম্প্রচারিত হবে। আধুনিক এবং ফোক-আধ্যাত্মিক মিশেলে গাওয়া শিল্পীর এবারের গানগুলো শ্রোতামনে অন্যরকম অনুভূতি জাগাবে। সুরের ভুবনে হারিয়ে যাবেন দর্শকরা। শিল্পীর গাওয়া গেল দুই বছরের ঈদের পারফরম্যান্স কিন্তু তাই বলে। বিশেষ করে গত বছর ঈদুল ফিতরে ‘আইসা পড়ছে গাড়ি আমার’- শিরোনামের অনুষ্ঠানে গাওয়া ১০টি গান এবং ঈদুল আযহায় গাওয়া ‘আমি কেমন কইর‌া ভুইল্যা যাবো’ -শ্রোতামনে ব্যাপক প্রশংসিত হয়। গায়কীতে মুন্সিয়ানার পরিচয় দেয়া শিল্পী ডন এবারো শ্রোতাদের প্রত্যাশা পূরণ সমর্থ হবেন- এমনটাই প্রত্যাশা তার ভক্তকূলের।

বর্তমান প্রেক্ষাপটের কথা চিন্তা করেই গানগুলো লেখা এবং সুর করা হয়েছে। শিল্পী ডন তার সামর্থ্যের সবটুকু দিয়ে গানগুলোকে দর্শকদের সামনে তুলে ধরে চেষ্টা করেছেন। যা তিনি আগেও করেছেন। ঈদে নিজের অনুষ্ঠান প্রসঙ্গে ইকবাল বিন আনোয়ার ডন বলেন, ‘গানের ব্যাপারে আমি বরাবরই খুঁতখুঁতে। সুর এবং লেখা মনঃপুত না হওয়া পর্যন্ত চেষ্টা করি সেরাটা তুলে আনতে। কতটা ভালো গেয়েছি সেটার বিবেচ্য-বিবেচনার ভার আমার ভক্ত-শ্রোতাদের হাতে। তবে আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করেছি। আশা করছি পূর্বের মতো এবারো সঙ্গীতানুরাগীদের মন ভরাতে পারব।’ তিনি আরো যোগ করেন, ‘এই গানগুলো শ্রোতাদের মনের মণিকোঠায় জায়গা করে নিবে এবং মানুষের মুখে মুখে ফিরবে।’

ঈদে ডনের গাওয়া ৫টি গানের মধ্যে চারটিই শিল্পীর নিজের লেখা এবং সুর করা। গানগুলো হলো- আমি জানি রে জানি, মনে মনে শুধু মানি, তোর পাশে আর কাউকে, আমি ছাড়া মানাবে না রে; দমের বড়াই কইরো না গো হইয়া মহাজন, দম তোমার ফুরাইব যখন-তখন, কেউ জানে রে কেউ জানে না, জানে শুধু আমার ব্যথা ওই বিধাতা; তোমার মনের কথা কেন সখি আগে বলো নাই, আমি হইলাম যখন অন্যের এখন করার নাই। অপর গানটি ‘তোর হাসির মায়াজালে রে, আমার অন্তরটা যে জ্বলে রে’-এর গীতিকার অনিম আইচ উৎস এবং সুর করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী বেলাল খান।

 
  
%d bloggers like this: