সাজন বড়ুয়া সাজুঃ
করোনার সময় যেখানে সারা বিশ্ব স্থিমিত হয়ে গেছিল, ঠিক ঐ সময়ে শিক্ষার্থীদের যাতে পড়ালেখার ক্ষতি না হয়, সে ভাবনা থেকে কক্সবাজার সিটি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক “হিরো অব দ্যা সিটি কলেজ” খ্যাত প্রভাষক জাহাঙ্গীর আলম এক এক করে ৪০০ টি অনলাইন ক্লাস করেন।

শনিবার বিকাল ৩ টার সময় সায়মুন সংসদ হলরুমে পিসওয়ে হিউম্যান রাইটস সোসাইটি,কক্সবাজার জেলা শাখা কতৃক আয়োজিত কার্ড বিতরণ ও ইফতার মাহফিলে প্রভাষক জাহাঙ্গীর আলমের করোনার সময় শিক্ষাক্ষেত্রে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরুপ সংবর্ধিত করা হয়। পিসওয়ে হিউম্যান রাইটস সোসাইটি কক্সবাজার জেলা শাখার সভাপতি প্রভাষক জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং সংগঠনিক সম্পাদক মো: জাফর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত কার্ড বিতরণ ও ইফতার মাহফিলে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা শাখার সিনিয়র সহসভাপতি জাফর আলম, সাধারণ সম্পাদক মীর রোমন মেম্বার, প্রচার সম্পাদক মাও হামিদুল হক, অর্থ সম্পাদক মুজিবুল হক, জিউ উদ্দিন বাবুল, প্রভাষক আজম কুতুব এবং সংগঠনের বিভিন্ন উপজেলার সংগঠক ও জেলা বিভিন্ন মানবাধিকার সংগঠনের সংগঠকবৃন্দ।

এসময় বক্তারা প্রভাষক জাহাঙ্গীরের অনলাইন ক্লাসের কথা তুলে ধরে বলেন, ” প্রভাষক জাহাঙ্গীর একজন শিক্ষার্থী বান্ধব শিক্ষক। তিনি যা করেছেন তা সত্যিই প্রশংসার দাবিদার। তিনি মানবাধিকার কর্মী হিসাবেও সব সময় সাধারণ মানুষের পাশে থেকে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার থাকেন। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে যদি অন্তত একজন জাহাঙ্গীর থাকতো তবে শিক্ষার মান আরো শতগুণ বৃদ্ধি পেত। তাকে নিয়ে দেশের প্রথম সারির পত্রিকা প্রথম আলো সহ বেশ কয়েকটি পত্রিকা বেশ কয়েকবার নিউজ করেছিল। তিনি আমাদের গর্ব।

এছাড়াও সাধারণ সম্পাদক মীর রোমন এবং মোহাম্মদ ইউনুছ পরপর ৩য় বারের মাতো ইউপি মেম্বার নির্বাচিত হওয়ায়, তাদেরকেও সংবর্ধিত করা হয়। পরে সভাপতি তাদের হাতে ক্রেস্ট তুলে দেন।

 
  
%d bloggers like this: