আবু সায়েম, কক্সবাজারঃ কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল টিমের অভিযানে ৭০ ঘনফুট আকাশমণি গোল কাঠ সহ পরিবহনে নিয়োজিত জীপ গাড়ি আটক করা হয়েছে ।
বনবিভাগ সূত্রে জানা যায়, ১৯ মার্চ ( শনিবার) রাত ৮ টার দিকে চকরিয়া ভেন্ডিবাজার থেকে অবৈধভাবে আকাশমণি গোল কাঠ পাচারের সময় জব্দ করা হয়েছে । এসময় প্রায় ৭০ ঘনফুট অবৈধ গোল কাঠ জব্দ করা হয়।

স্পেশাল টিমের ওসি মোঃ কামরুল হাছান বলেন,গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের চকরিয়া ভেন্ডিবাজার থেকে রেঞ্জ সহকারী সুমন দে ও একদল বনকর্মীদের সহযোগিতায় অভিযান চালিয়ে প্রায় ৭০ ঘনফুট অবৈধ গোল কাঠ জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে। যার বাজারমূল্য ৫০ হাজার টাকা।
এসময় পাচারকারীরা জীপ ভর্তি গোল কাঠ রেখে পালিয়ে যায়। কাঠ পাচার রোধে প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।
কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার বলেন, বনবিভাগ বনভূমি জবরদখল, অবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে স্পেশাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ৭০ ঘনফুট, আকাশমণি গোল কাঠ জব্দ করে। সংশ্লিষ্ট আসামী এবং জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হবে।সরকারি সম্পদ রক্ষার্থে বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

 
  
%d bloggers like this: