সম্প্রতি কয়েকটি অনলাইন পোর্টালে ‘সোস্যাল মিডিয়ায় প্রতারণার ফাঁদ’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। সংবাদে অহেতুক আমি ও আমার পরিবারকে জড়িয়ে মনগড়া মিথ্যাচার করা হয়েছে। যা সত্যিই উদ্বেগজনক।

মূলতঃ সংবাদে যে তৈয়বকে জড়িয়ে মিথ্যা কাহিনী রচনা করা হয়েছে সে আমাদের দূরসম্পর্কের আত্মীয়। তৈয়ব আমাদের বাড়িতে নানা অনুষ্ঠানে মাঝে মধ্যে যাওয়া—আসা করতো। তার সাথে আমার পরিবারের সকলের সাথে সৌহাদ্যর্পূর্ণ সম্পর্ক ছিল। হঠাৎ একটি ঘটনায় তাঁর সাথে কিঞ্চিৎ ভুল বুঝাবুঝি হয়। যা সামাজিকভাবে সমাধান হয়ে গেছে।

আমি অনলাইনে কাপড়ের ব্যবসা করি। আমার ব্যবসার সফলতায় ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রী মহল তৈয়বকে হাতিয়ার বানিয়ে সাংবাদিক ভাইদের ভুল তথ্য দিয়ে এমন অপপ্রচার করা হয়। সংবাদে একজন মহিলার ছবি ব্যবহার করা কতটুকু যৌক্তিক? এটা কি সাংবাদিকতার নীতিমালায় পড়ে কিনা? প্রশ্ল রইল। কুচক্রী মহলটি এখনো আমি ও আমার পরিবারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। আমরা সব কালো ছক নস্যাৎ করতে প্রস্তুত রয়েছি। পরিশেষে আমি ওই মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদ ও বিবৃতিদাতা—
নিসা
টেকপাড়া, কক্সবাজার।

 
  
%d bloggers like this: