আব্দুস সালাম,টেকনাফ:

নির্ধারিত কিছু পণ্যের মোড়কীকরণে পাটের বস্তা (প্যাকেট) ব্যবহার বাধ্যতামূলক করা হলেও কিছু অসাধু ব্যবসায়িরা পলিথিন ব্যাগ (প্লাস্টিকের) বস্তা ব্যবহার করায় কক্সবাজারের টেকনাফে চারটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে গুনতে হয়েছে জরিমানা।
মঙ্গলবার (১৫মার্চ) সন্ধ্যা ছয়টা থেকে সাতটা পর্যন্ত টেকনাফ পৌরসভার জীপ স্টেশন মোড়ে এ অভিযান চালানো হয়।অভিযানের নেতৃত্বে ছিলেন টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো এরফানুল হক চৌধুরী। পাট অধিদপ্তরের চট্রগ্রাম-কক্সবাজারেে দায়িত্বরত পরিদর্শক পার্থ সারথী মুৎসুদ্দি ও থানা-পুলিশের এসআই মাহমুদুলের নেতৃত্বে একদল পুলিশ সদস্য।
সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো এরফানুল হক চৌধুরী বলেন, চাল, ডাল, ছোলাসহ নির্ধারিত কিছু পণ্যের মোড়কীকরণে পাটের বস্তা ব্যবহার বাধ্যতামূলক করা হলেও স্থাণীয় ব্যবসায়িরা পলিথিন ব্যাগ ব্যবহার করায় টেকনাফ পৌরসভার থানার সামনে মের্সাস মোহাম্মদ জুবাইর স্টোরের মালিক জামাল আহমদের চাউলের দোকানকে ২ হাজার টাকা,মের্সাস আমির আহমদ স্টোরের মালিক নুর আহমদের চাউলের দোকানকে ৫ হাজার টাকা, মের্সাস ওলিদ ফার্মেসীর মালিক এনায়েতুর রহমানের ওষুধের দোকানকে ২০হাজার টাকা ও মের্সাস আব্দুল করিম স্টোরের মালিক আব্দুল করিমের চাউলের দোকানকে ৩হাজার টাকাসহ সবমোট ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হযেছে।
তিনি আরও বলেন,ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০এর দুটি আইনে টেকনাফ পৌরসভার জীপ স্টেশন মোড়ে অভিযান চালিয়ে চারটি ব্যবসা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।এসময় আরও কয়েকজন ব্যবসায়িকে সতর্ক করা হয়। এ অভিয়ান অব্যাহত রয়েছে।

 
  
%d bloggers like this: