সিবিএন :
কক্সবাজারের উখিয়া উপজেলার  মরিচ্যা বাজারের চাঞ্চল্যকর জসিম হত্যা মামলার প্রধান আসামি  নয়নকে আটক করেছে র‍্যাব-১৫। তাকে জালিয়াপালং এলাকায়  অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। মোহাম্মদ নয়ন হলদিয়াপালং রুমখা ক্লাসিপাড়ার বদিউল আলমের ছেলে।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুর সাড়ে ১২টায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক মো. বিল্লাল উদ্দিন।

র‌্যাব সুত্রে জানা যায় , গত ১০ ফেব্রুয়ারী ’২০২২ ব্যবসায়ী জসিম উদ্দিন  মরিচ্যা বাজার আসার সময় নিখোঁজ হয়। নিখোঁজের প্রেক্ষিতে তার পরিবার কক্সবাজার জেলার উখিয়া থানায় নিখোঁজ সংক্রান্ত সাধারন ডায়েরী করে। সাধারন ডায়েরী করা শর্তেও তার কোনো সন্ধান না পাওয়ায় ১৫/০২/২০২২ তারিখ আসামী নয়নকে প্রধান আসামী করে উখিয়া থানায় একটি অপহরণ মামলার এজাহার দাখিল করে, যার মামলা নং ৬৯/২০৪। পরবর্তীতে ১৬-০২-২০২২ তারিখ রাস্তা দিয়ে জনসাধারন চলাচলের সময় জসিম উদ্দিনের ব্যবসায়িক গোডাউন হতে পচাঁ গন্ধ অনুভব করলে তাৎক্ষনিকভাবে উখিয়া থানায় বিষয়টি অভিহিত করে। তখন উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে আসলে জনসাধারন এর উপস্থিতে উক্ত গোডাউনের তালা ভেঙ্গে জসিম উদ্দিনের গলিত লাশ উদ্ধার করে। উক্ত ঘটনার পর থেকে প্রধান আসামী মোহাম্মদ নয়ন (২৮) গ্রেফতার এড়ানোর জন্য আত্মগোপন করে এবং পালিয়ে বেড়ায়। উক্ত ঘটনাটি কক্সবাজারে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

সাধারন ডায়েরী করার ৫ দিন অতিক্রম হওয়ার পরও ব্যবসায়ী জসিমের কোন সন্ধান না পাওয়ায় অপহরণ মামলার ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। পরবর্তীতে ১৬/০২/২০২২ তারিখে ব্যবসায়ী জসিমের গলিত লাশ উদ্ধারের সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর Quick reaction tean উদ্ধারস্থল পরিদর্শন করে। উক্ত হত্যাকান্ডের প্রধান আসামী মোহাম্মদ নয়ন (২৮) এর সন্ধানে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। আসামী অত্যন্ত সুপরিকল্পিতভাবে গ্রেফতার এড়ানো উদ্দেশ্যে বারবার তার অবস্থান পরিবর্তন করে। এক পর্যায়ে আমরা নিশ্চিত হই গত ৩-৪ তিন ধরে মোহাম্মদ নয়ন (২৮) জালিয়াপালং এলাকায় আত্মগোপন করেছে এবং কক্সবাজার ত্যাগ করার পরিকল্পনা করছে। অবশেষে নয়নের সুনির্দিষ্ট অবস্থান নিশ্চিত সাপেক্ষে র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল ১৪/০৩/২০২২ তারিখ আনুমানিক ১৬.০০ ঘটিকায় উক্ত স্থানে অভিযান পরিচালনা করে মোহাম্মদ নয়ন (২৮), পিতা- বদিউল আলম, সাং- রুমখা ক্লাসপাড়া, ইউনিয়ন- হলদিয়াপালং, থানা- উখিয়া, জেলা- কক্সবাজারকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতীয়মান হয় যে, নিখোঁজ হওয়ার কয়েকদিন আগে থেকেই মোহাম্মদ নয়ন (২৮) ও জসিমের মধ্যে ব্যবসায়িক সম্পর্কের টানাপোড়ন, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে ঝগড়া, কথা কাটাকাটি এমন কি হত্যার হুমকি দেয়ার ঘটনাও ঘটে ছিল।

আটককৃত ব্যক্তিকে ইতোপূর্বে কক্সবাজার জেলার উখিয়া থানায় রুজুকৃত মামলা অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে হস্তান্তর প্রক্রিয়াধীন।

 
  
%d bloggers like this: