মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়ায় জুয়ার আসর ছত্রভঙ্গ করে দিয়ে তিন জনকে আটক করেছে থানা পুলিশ। তাদের কাছ থেকে জুয়ার নগদ টাকা ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।
শনিবার (১২ মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ভেওলা মানিকচর ইউনিয়নের বেতুয়া বাজার সমিল সংলগ্ন বাগান থেকে তাদের আটক করা হয়।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া যায় ভেওলা মানিকচর ইউনিয়নের বেতুয়া বাজার ব্রীজের দক্ষিনে মৃত আবছারের বাগানে প্রতিনিয়ত জুয়ার আসর বসছে। স্থানীয় যুবক কিশোরসহ উঠতি বয়সের ছেলেপুলে জুয়ায় জড়িয়ে পড়ছে। টাকা জোগাড় করতে অনেক সময় যুক্ত হচ্ছে সমাজের নানান অপরাধ কর্মকাণ্ডে। শনিবার গভীর রাতে চকরিয়া থানা পুলিশের অভিযানে উল্লেখিত জুয়ার আসর ভঙ্গ করে দেয়া হয়েছে। এসময় ধাওয়া করে তিন যুবককে হাতেনাতে আটক করা হয়।
আটক তিন যুবক হলেন, বিএমচর ইউনিয়নের ৯নং ওয়ার্ড নয়াপাড়া এলাকার আব্দুল কাদের, একই এলাকার আবদুস শুক্কুর ও ৬নং ওয়ার্ড আনিছ পাড়া এলাকার সালাহ উদ্দিন। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় নগদ ৮৩২ টাকা ও জুয়ার তাস।
স্থানীয় সুত্রে জানায়, বিএমচর, খুটাখালী বাজার, ডুলাহাজারা সহ উপজেলার বিভিন্ন এলাকায় শিক্ষার্থীসহ কিশোর, যুবকরা জুয়ার প্রতি দিনদিন আসক্ত হয়ে পড়ছে। তাস জুয়া ছাড়াও রয়েছে চলছে মোবাইল জুয়া ও ক্রিকেট জুয়া। জড়িতরা জুয়ার টাকা জোগাড় করতে সমাজের আরো অপরাধ কর্মকাণ্ড ঘটাচ্ছে এমনটাই অভিযোগ সচেতন মহলের।
চকরিয়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, ভেওলা মানিকচর ইউনিয়নের জুয়ার আসর থেকে ৩ যুবককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। অপরাধ মুক্ত সমাজ গড়তে জুয়া উচ্ছেদ অত্যন্ত জরুরী। তাই জুয়ার সাথে জড়িতদের কিছুতেই ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

 
  
%d bloggers like this: