সাজন বড়ুয়া সাজু:

কক্সবাজার ভিত্তিক পরিবেশবাদী ও মানবাধিকার বিষয়ক সংগঠন সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ এর উদ্যোগে ইউক্রেন- রাশিয়া যুদ্ধ বন্ধের দাবিতে শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া’র সভাপতিত্বে ও সহকারী প্রধান সংগঠক(তৃণমূল) রুহুল আমিন এর সঞ্চালনায় সমাবেশটি অনুষ্ঠিত হয়।

কক্সবাজার শহীদ মিনারে অনুষ্ঠিত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন শোভাযাত্রা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সহকারী প্রধান সমন্বয়ক(সমন্বয়) আব্দুল মান্নান রানা।

সভাপতির বক্তব্যে মোঃ ইলিয়াছ মিয়া বলেন, যুদ্ধ সবসময় ভয়ংকর ও ক্ষতিকর। যুদ্ধ সবসময় মানবজাতির দুর্দশার কারণ। তিনি আরো বলেন চলমান যুদ্ধ এখনি বন্ধ করা দরকার। নইলে সামনে খারাপ ভবিষ্যৎ অপেক্ষা করছে। তিনি জাতিসংঘের সংস্কারের দাবি তোলেন। তিনি নলেন, জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে আরো সম্প্রসারিত করতে হবে। সাধারণ পরিষদকে আরো ক্ষমতা দিতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন সহকারী প্রধান ব্যবস্থাপক (ব্যবস্থাপনা) সাঈদ মোহাম্মদ শুভ, নেতৃত্ব ডিভিশনের ভারপ্রাপ্ত সমন্বয়ক মিজানুর রহমান, বিশেষ ডিভিশনের ফোকাল জিহাদুল ইসলাম, সহকারী সম্পাদক (প্রচার) নাসির উদ্দীন সোহেল, স্পেশাল সার্কেল কো-অর্ডিনেটর ইফতেখার মোহাম্মদ মোহাব্বত আলী, কুতুবদিয়া এরিয়ার প্রতিনিধি আবু সালেহ, মহেশখালী সার্কেলের ডেপুটি কো-অর্ডিনেটর বেলাল খান প্রমূখ।

এতে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

 
  
%d bloggers like this: