মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোহিঙ্গা ক্যাম্পে শরনার্থীদের মাঝে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেছেন-স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

বুধবার ৯ ফেব্রুয়ারী
উখিয়া উপজেলার কুতুপালং ক্যাম্প ২-ডাব্লিউ তে আইওএম পরিচালিত হাসপাতাল ও কোভিড-১৯ টিকাদান কার্যক্রম পরিদর্শনকালে সেখানকার সার্বিক কার্যক্রম দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। এসময় মহাপরিচালক ক্যাম্পে কর্মরত সেবাদানকারী ও ক্যাম্পে আগত সেবা গ্রহণকারীদের সাথে কক্সবাজারের আঞ্চলিক ভাষায় কথা বলেন এবং তাদের সার্বিক অবস্থার খোঁজ খবর নেন। সেবা গ্রহণকারীরা মহাপরিচালককে তাদের কাছে পেয়ে আবেগে আপ্লূত হন।

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি থেকে শুরু হয়ে অদ্যাবধি রোহিঙ্গাদের মাঝে ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিদপ্তরের মাননীয় মহাপরিচালকের সাথে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মোঃ মাহবুবুর রহমান, মহাপরিচালকের গণসংযোগ কর্মকর্তা মোঃ আককাস আলী শেখ, আইওএম এর উর্ধতন কর্মকর্তা, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম ৪ দিনের সফরে গত ৮ ফেব্রুয়ারী বিকেলে কক্সবাজারে আসেন। শুক্রবার ১১ ফেব্রুয়ারী সকাল ১০ টা ৩৫ মিনিটে তিনি ৪ দিনের সফর শেষে বিমানযোগে কক্সবাজার ত্যাগ করবেন। কক্সবাজার অবস্থানকালে তিনি গুরুত্বপূর্ণ বিভিন্ন কর্মসূচীতে অংশ নেবেন।

 
  
%d bloggers like this: