চট্টগ্রাম প্রতিনিধি॥

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে নগরীতে মেট্রোরেল সার্ভিস চালুর উদ্দেশে সমীক্ষা কার্যক্রম পরিচালনায় সওজ ও কোরিয়ান প্রতিষ্ঠান কোইকা’র সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধি দল আজ মঙ্গলবার (৮ ফ্রেরুয়ারি) দুপুরে টাইগারপাসস্থ অস্থায়ী নগর ভবনে তাঁর দপ্তরে সৌজন্য সাক্ষাত করতে আসেন। সাক্ষাতকালে মেয়র বলেন, চট্টগ্রাম নগরীতে মেট্রোরেল স্থাপন সময়ের দাবি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে নানাধরণের প্রকল্প গ্রহণ করেছেন তার মধ্যে মেট্রোরেল চালু একটি যুগান্তকারী পদক্ষেপ। তিনি মেট্রোরেল চালু নগরীর সৌন্দর্য্য অক্ষুন্ন রেখে এবং ঘনবসতিপূর্ণ এলাকাগুলোকে চিহ্নিত করে সেখানে ভূগর্ভে রেললাইন স্থাপনে গুরুত্ব দিয়ে সমীক্ষা কাজ পরিচালনা করতে প্রতিনিধিদলকে আহ্বান জানান।
প্রতিনিধিদল মেয়রের আগ্রহের গুরুত্ব বিবেচনা করে মেট্রোরেল স্থাপনের সমীক্ষার কাজ পরিচালনা করবেন বলে তাকে কথা দেন এবং সমীক্ষার কাজে চসিকেরও সহযোগিতা কামনা করেন।
এসময় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্ববধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, আবু ছালেহ, কোইকা’র ডেপুটি কান্ট্রি ডাইরেক্টর খিম থে হিয়ন, জিং বো চুই, মো জেং কং, সওজ যুগ্ম-সচিব মো. আনিসুর রহমান, মো. মাহবুবর রহমান প্রমুখ।

 
  
%d bloggers like this: