আন্তর্জাতিক ডেস্ক:

সদ্যপ্রয়াত কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শেষশয্যায় শাহরুখ খানের মোনাজাতের ছবি ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। হিন্দু শিল্পীকে মুসলিম রীতিতে সম্মান জানানোর সেই ছবি নিয়ে অনেকে প্রশংসা করলেও কারও কাছে ঘটনাটি ‘বিতর্কিত’। এক বিজেপি নেতা সরাসরি প্রশ্নই তুলেছেন, প্রার্থনার নামে শাহরুখ লতা মঙ্গেশকরকে ‘অসম্মান’ করেননি তো? তার সন্দেহ, বলিউড অভিনেতা সুরসম্রাজ্ঞীর শেষশয্যায় থুতু ছিটিয়েছেন!

লতা মঙ্গেশকরের শেষশয্যায় শাহরুখের শ্রদ্ধা নিবেদনের ছবিটি রোববার বিকেল থেকে ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। তাতে লতার মরদেহ দেখা না গেলেও শাহরুখকে দেখা যায় মুসলিম রীতি মেনে দু’হাত তুলে মোনাজাত করতে। এসময় শাহরুখের পাশেই করজোড়ে শ্রদ্ধা জানাতে দেখা যায় তার ম্যানেজার পূজা দাদলানিকে। পাশাপাশি দুই ধর্মীয় রীতিতে শ্রদ্ধা জানানোর সেই দৃশ্য মুহূর্তে ভাইরাল হয়ে যায়। বলিউড বাদশাহর প্রশংসা করেন অনেকে। কিন্তু এক বিজেপি নেতার টুইট ঘিরে শুরু হয় বিতর্ক।

অরুণ যাদব নামে ওই নেতা টুইটারে শাহরুখের প্রার্থনার ভিডিও শেয়ার করে জানতে চান, তিনি কি থুতু ছেটালেন? হরিয়ানার ওই বিজেপি নেতার টুইটে অনেককেই শাহরুখ-বিরোধী মন্তব্য করতে দেখা গেছে।

তবে এ ইস্যুতে শাহরুখের পাশে দাঁড়িয়েছেন তসলিমা নাসরিন। বিষয়টি ব্যাখা করে টুইটারে তিনি বলেছেন, শাহরুখ খান থুতু ছেটাননি, সূরা পড়ে ফুঁ দিয়েছেন। মুসলিমরা এটি শুভকামনা জানাতে করে থাকে।

হিন্দু নারীর শেষশয্যার পাশে শাহরুখের মুসলিম রীতিতে দোয়া করাকে ইতিবাচক হিসেবেই দেখছেন ভারতে নির্বাসিত এ লেখিকা। তিনি বলেছেন, মুসলিমরা হিন্দুদের জন্য প্রার্থনা করবে, হিন্দুরা প্রার্থনা করবে মুসলিমদের জন্য। মিশ্র সমাজে বসবাসের জন্য এটিই মানবিক উপায়।

-জাগোনিউজ

 
  
%d bloggers like this: