মোহাম্মদ শেখ সাদী: ‘

শুধুমাত্র দুবেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই’ এমন পোস্টার লাগিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া বগুড়ার আলমগীর কবিরের পর এবার চট্টগ্রামে মসজিদ পরিস্কারের চাকরি চেয়ে নগরীর বিভিন্ন জায়গায় পোস্টার লাগালেন এক তরুণ।

জানা গেছে, নগরীর চকবাজার থানাধীন রসুলবাগ খালপাড় এলাকায় মেসে বসবাসকারী বেলায়েত হোসেন নামে এই তরুণ বিশ্ববিদ্যালয়ে পড়ার উদ্দেশ্যে ফোকাস কোচিং সেন্টারে ভর্তি হয়েছেন। কিন্তু আর্থিক সমস্যার কারণে মেসের খরচ চালাতে পারছেন না। মেসের খরচ জোগার করতেই নগরীর বিভিন্ন দেয়ালে দেয়ালে তিনি পোস্টার সাঁটিয়ে দিয়েছেন। অনেক স্বপ্ন নিয়ে তিনি চট্টগ্রামে কোচিং করতে এসেছেন উল্লেখ করে তিনি বলেন আমার একটি লজিং খুব দরকার। যদি লজিং না মেলে তাহলে কোন ভাই আমার জন্য মসজিদ পরিস্কারের চাকরি দিয়ে হেল্প করুন প্লিজ।তার লাগানো পোস্টারের লেখাগুলো ছিল এ রকম-

“আসসালামু আলাইকুম, মানবিক ভাই হেল্প করুন। অনেক স্বপ্ন নিয়ে চিটাগাং এসে ফোকাস কোচিং সেন্টারে ভর্তি হয়েছি। প্রায় ৪৫ দিন ধরে মেসে আছি। আমার আর্থিক সমস্যা হওয়ার কারণে মেসের খরচ বহন করা আমার পক্ষে সম্ভব হচ্ছে না। ভাই আমার একটা লজিন (লজিং) খুব দরকার। পারলে আমাকে কোন মানবিক ভাই হেল্প করুন। সারা জীবন কৃতজ্ঞ থাকবো আপনার কাছে। বিনিময় হিসেবে আপনার নিজ সন্তানের মতো চলবো। আপনার কোন কথার অবাধ্য হবো না। আপনার বাসায় কোন সন্তান থাকলে তাদের আমার নিজ ভাই বোন হিসেবে কোরআন শরীফ থেকে শুরু করে স্কুল বা মাদ্রাসার সব বিষয় আমার সর্বেোচ্চ দিয়ে পড়াবো ইনশাআল্লাহ। যদি লজিন (লজিং) না মেলে তাহলে কোন ভাই আমার জন্য মসজিদ পরিস্কার করার জন্য বা মসজিদের মোয়াজ্জেম এর চাকরির জন্য বা পানজেখানায় মসজিদের ইমামের চাকরির জন্য হেল্প করুন প্লিজ।

পোস্টারের শেষে তিনি তার ব্যবহৃত টেলিটক অপারেটরের মোবাইল নম্বর ০১৫৮৫৭৯৫০৭৫ উল্লেখ করেন।

 
  
%d bloggers like this: