নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার চেম্বার অব কমার্স এবং আইএলও এর যৌথ উদ্যোগে উখিয়া দুই দিনব্যাপী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে।
চেম্বার সভাপতি আবু মোরশেদ চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নিজাম উদ্দীন আহমেদ।
দুইদিনের কর্মশালায় স্থানীয় বিশজন নারী এবং দুইজন পুরুষ উদ্যোক্তা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ করেন। শেষে সবার মাঝে সনদ বিতরণ করা হয়।

উল্লেখ্য, প্রাথমিক পর্যায়ে কক্সবাজার চেম্বার অফ কমার্স জেলার আটটি উপজেলায় ক্ষুদ্র ও মাঝারি স্থানীয় উদ্যোক্তাদের মৌলিক প্রশিক্ষণ উখিয়া উপজেলার মাধ্যমে শেষ করে। এই সকল প্রশিক্ষণ কর্মশালায় সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবাসমূহের সাথে স্থানীয় উদ্যোক্তাদের পরিচিতি এবং সেবা সম্পর্কে অবহিত করা হয়। একজন উদ্যোক্তার মৌলিক প্রয়োজনীয়তা কী, বাজার ব্যবস্থাপনা ও বিপণন সম্পর্কে কেমন ধারণা থাকা দরকার, তা হাতেকলমে শেখানো হয়।
দুই দিনের কর্মশালায় প্রশিক্ষক ছিলেন, উপজলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার, সহকারী রাজস্ব কর্মকর্তা রফিক উদ্দীন, তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) মাহমুদা আক্তার, উপজেলা মৎস্য কর্মকর্তা সুরজিৎ পারিয়াল, নারী উদ্যোক্তা রুমা আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরীন ইসলাম, পল্লী উন্নয়ন ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ আবদুল করিম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মহামুদ হোসাইন, কৃষি ব্যাংক কর্মকর্তা রনমিত্র বাড়ুয়া, ইউনিয়ন ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ এরশাদ হোসাইন।
৮ উপজেলায় চেম্বারের পক্ষে সার্বিক সহযোগিতা করেন চেম্বার অফ কমার্সের সমন্বয়কারী অশোক দে সরকার, ফেসিলিটেটর রাশেদুল ইসলাম সোহেল, অফিস সহকারী  আবদুল মালেক নাঈম।

 

 
  
%d bloggers like this: