মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

প্রাণোচ্ছল বিনোদন, শিষ্টাচার সমৃদ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষনীয় বিভিন্ন ইভেন্টের নান্দনিক প্রতিযোগিতায় সম্পন্ন হয়েছে সিএলসি’র এসএসসি ব্যাচের পিকনিক।

আধুনিক ভাষা শিক্ষা, পরিবেশ ও মানবিক বিষয় নিয়ে কাজ করা Cox’sbazar Human Resources Deployment Foundation (সিএইসআরডিএফ) এর অংগ প্রতিষ্ঠান সিএলসি (Cox’sbazar Language Centre) এর পিকনিক রোববার ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হয় উখিয়ার গর্জনবুনিয়াস্থ (হঁইয়্যা বাগান) অর্গানিক ইকো পার্কে। যেখানে কক্সবাজারের উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের অপূর্ব সম্মিলন ঘটেছে।

রোববার কক্সবাজার শহর থেকে সকাল সাড়ে ৮ টায় কক্সবাজার শহর থেকে ৪০ জনের একটি গ্রুপ বাসে করে পিকনিকে রওয়ানা দিয়ে মাতিয়ে তুলেন পুরো পথ। যেন শৈশবের উচ্ছসিত দিন গুলোতে ফিরে যাওয়া। সংস্কৃতি ও বিনোদনে মাতোয়ারা ছিলো সকলে।

রূপে ভরা, প্রাকৃতিক সৌন্দর্যের আধার অর্গানিক ইকো পার্কে সকাল সাড়ে ১০ টার দিকে পৌঁছেই শুরু হয় ভিন্ন ভিন্ন স্বাদের বিষমুক্ত ফল ফলাদি, দেশীয় সব খাওয়া দাওয়া, বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা ও অপরূপ প্রাকৃতিক দৃশ্যের অবলোকন। প্রাকৃতিক দৃশ্যের নিরব চাহনিতে যেন প্রাণ ছুঁয়ে যায়।

পিকনিকে অন্যান্যদের মধ্যে অংশ নেন-সিএইসআরডিএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী মোহাম্মদ মহিউদ্দিন মহি, সহ-সভাপতি, জ্যেষ্ঠ প্রশিক্ষক সাজেদুল করিম সাজেদ, সাধারণ সম্পাদক নাহিয়ান উদ্দিন, কোর্স সমন্বয়ক মোঃ মাহবুবুর রহমান এবং হিসাব রক্ষক জিয়াউল হক জিয়া প্রমুখ।

পিকনিকে কুইজ প্রতিযোগিতা, ওয়ার্ড গেম, ঝুড়িতে বল নিক্ষেপ, মিউজিক্যাল চেয়ার, বিস্কুট গেম, জোহরের নামাজ আদায়, ঐতিহ্যবাহী মাটির পাত্রে দুপুরের খাবার, পার্ক ভ্রমণ, পুরষ্কার বিতরণ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, লটারির পর আবার কক্সবাজারে ফিরে আসা সহ সবকিছু মিলিয়ে জমাকালোভাবে অনুষ্ঠিত হয়েছে এ পিকনিক।

 
  
%d bloggers like this: